সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪

প্রতিবছর এই বাংলাদেশ থেকে সৌদি আরবে অনেক মানুষ প্রবাসী হিসেবে গমন করে থাকেন। বেশিরভাগ লোক তাদের জীবিকার উদ্দেশ্যে সৌদি আরবে পাড়ি জমিয়ে থাকে। সৌদি আরব বিশ্বের অন্যতম একটি মুসলিম রাষ্ট্র। আর এই মুসলিম রাষ্ট্র প্রত্যেক মুসলমানের কাছে অনেক গুরুত্বপূর্ণ। এই সৌদি আরবে বিভিন্ন দেশ থেকে প্রতিবছর অনেক মানুষ প্রবাসী হিসেবে বসবাস করে থাকেন। তবে বেশিরভাগ ক্ষেত্রে জীবিকার উদ্দেশ্যে নতুবা সৌদির মক্কায় হজ্ব করার উদ্দেশ্যে ভ্রমন করে থাকেন।

তবে যারা বাংলাদেশ থেকে সৌদিতে পৌঁছে থাকেন তারা অনেক দিন যাবত সেখানে কর্মের তাগিদে অবস্থান করেন। কিন্তু সৌদি থেকে খুব কম লোকই বাংলাদেশে ফিরে আসে। আর সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম কত তা অনেকে জানার চেষ্টা করে থাকে। অনেক দিন সৌদিতে অবস্থান করার পর বাংলাদেশে ফেরত আসতে চান। এমতঅবস্থায় যারা সৌদিতে থাকেন তারা অনেকেই জানেন না সৌদি থেকে বাংলাদেশের আসতে কত টাকা প্রয়োজন পড়ে।

এবং একটি টিকিটের মূল্য কত টাকা হয়। আর অনেকেই অনেক দিন সৌদিতে থাকার পর বাংলাদেশে আসার জন্য টিকিটের অনুসন্ধান করে থাকেন। এবং কত টাকা টিকিটের দাম তা অনলাইনে এসেই অনুসন্ধান করে থাকেন। অতএব যারা সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪ খোঁজ করছেন তাদের জন্য এই পোস্ট অনেক গুরুত্বপূর্ণ। এখানে আমরা সৌদি থেকে বাংলাদেশের টিকিটের দাম বিস্তারিত ভাবে উল্লেখ করেছি। অতএব সম্পূর্ণ পোস্ট পড়ে সৌদির যে কোন বিমানবন্দর থেকে বাংলাদেশে আসার টিকিটের মূল্য জেনে নিন।

সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম কত

বিভিন্ন ধরনের বিমানে করে আপনি সৌদি থেকে বাংলাদেশে আসতে পারবেন। সৌদি আরবে বিভিন্ন বিমানবন্দর রয়েছে, যে বিমানবন্দরগুলোতে বিভিন্ন এয়ারলাইন্স রয়েছে। সেগুলো ব্যবহার করে আপনি বাংলাদেশে আসতে পারবেন। কিছু কিছু বিমানবন্দরে এয়ারলাইন্স রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি সৌদি থেকে সরাসরি বাংলাদেশ আসতে পারবেন। তবে সরাসরি আসতে গেলে বিমানের টিকিট মূল্য একটু বেশি হয়ে যায়।

তবে যদি স্বল্পমূল্যের টিকিট ক্রয় করে সৌদি থেকে সরাসরি বাংলাদেশে আসতে চান তাহলে আপনাকে লোকাল বিমানে করে আসতে হবে। অর্থাৎ সৌদি থেকে বাংলাদেশ আসতে সর্বনিম্ন ৪৭ হাজার ২২৯ টাকা বিমান টিকেট মূল্য। তবে লোকাল বিমান গুলোর টিকেট মূল্য এর থেকেও কম হয়ে থাকে।

সৌদির রিয়াদ টু বাংলাদেশ টিকিটের দাম কত

রিয়াদ সৌদি আরবের রাজধানী। আর এই শহরটি হচ্ছে সৌদি আরবের সবথেকে বড় শহর। যে শহরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ আনাগোনা করে থাকে। বাংলাদেশ থেকে অনেক মানুষ সৌদি আরবের রিয়াদে বসবাস করে থাকেন। অতএব যারা অনেকদিন যাবত বসবাস করছেন, এবং বাংলাদেশের ফেরত আসতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট অনেক গুরুত্বপূর্ণ। এখান থেকে জানতে পারবেন সৌদি রিয়া থেকে বাংলাদেশে আসছে একটি টিকিটের দাম কত টাকা হবে। অর্থাৎ সৌদির রাজধানী রিয়াদ থেকে বাংলাদেশে আসতে একটি টিকিটের সর্বনিম্ন মূল্য ৪৭ হাজার ২২৯ টাকা।

সৌদির দাম্মাম টু বাংলাদেশ টিকিটের দাম কত

দামাম হচ্ছে সৌদি আরবের পূর্ব প্রদেশের রাজধানী। এবং এই পূর্ব প্রদেশের মধ্যে সবথেকে বড় শহর। এ শহরটি কয়েকটি বৃহৎ শহরের মধ্যে ষষ্ঠ বৃহৎ শহর। সৌদির দাম্মামে বাংলাদেশের অনেক মানুষ প্রবাসী হিসেবে বসবাস করছেন। এখন যারা সৌদির দাম্মাম প্রবাসী ভাইয়েরা বাংলাদেশে ফেরত আসতে চাচ্ছেন। এবং জানতে চাচ্ছেন সৌদির দাম্মাম থেকে বাংলাদেশে আসতে প্রতি টিকিট মূল্য কত টাকা।

অর্থাৎ সৌদিতে দাম্মাম থেকে বাংলাদেশে আসতে প্রতি টিকিট পড়বে সর্বনিম্ন ২০-২৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ৫০-৬০ হাজার টাকা। আর টিকিটের মূল্য টিকেট ক্রয় করার সময় অনুয়ায়ী নির্ধারিত হয়ে থাকে। যেমন আপনি যদি ইমার্জেন্সি টিকেট ক্রয় করেন তাহলে আপনাকে অনেক বেশি টাকা দিয়ে একটি ক্রয় করতে হবে।

জেদ্দা টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪

জেদ্দা সৌদি আরবের পশ্চিমাঞ্চলের লোহিত সাগরের তীরে অবস্থিত। এই শহরটি তিহামাহ অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ শহর। এটি মক্কা প্রদেশের সর্ববৃহৎ এবং সৌদি আরবের দ্বিতীয় বৃহত্তম শহর। যারা জেলা থেকে বাংলাদেশে আসতে চান তাদের জন্য এখানে থেকে বাংলাদেশের টিকেটের মূল্য উপস্থাপন করেছি। অর্থাৎ জেদ্দা টু বাংলাদেশের টিকেটের মূল্য সর্বনিম্ন ৩৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ৬১ হাজার টাকা। তবে সাধারণ লোকাল বিমানে যাতায়াত করলে সর্বনিম্ন ২০ হাজার টাকার একটি টিকেট পেয়ে যাবেন।

সৌদির মদিনা থেকে বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪

মদিনা সৌদি আরবের হেজাজ অঞ্চলের একটি প্রশিদ্ধ শহর। এবং এই শহর মদিনা প্রদেশের রাজধানী। পবিত্র মক্কার পরেই দ্বিতীয় পবিত্র শহর হিসেবে আমরা জেনে থাকি। যেখানে ইসলামের সর্বশেষ নবী হযরত মুহাম্মদ(সঃ) এর রওজামুবারক অবস্থিত। বাংলাদেশের সকল প্রবাসী ভাইয়েরা এই শহর সম্পর্কে বিস্তারিত জ্ঞান রাখেন। অতএব সৌদি মদিনায় বাংলাদেশের যে সকল লোক বসবাস করেন, এবং বাংলাদেশে অতি শীগ্রই ফিরে আসতে চাচ্ছেন।

তারা সৌদি মদিনা থেকে বাংলাদেশে আসতে বিমান টিকেটের দাম কত তা জেনে নিন। আপনাদের সুবিধার জন্য ইতিমধ্যে আমরা সৌদির মদিনা থেকে বাংলাদেশ টিকেটের দাম উল্লেখ করেছি। অর্থাৎ সৌদি মদিনা টু বাংলাদেশের টিকেটের মূল্য সর্বনিম্ন ৩৪ হাজার ২৪৭ টাকা এবং সর্বোচ্চ প্রায় ৮০-৯০ হাজার টাকা। এই টিকেট মূল্য কাতার এয়ারলাইন্সের। এই টিকেট মূল্য আপনার টিকেট ক্রয় করার ১ সপ্তাহ আগের মূল্য।

শেষ কথা

এই গুরুত্বপূর্ণ তথ্য আমরা বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি আপনাদের জন্য। আশা করছি বাংলাদেশে গমনের টিকেটের গুলো সঠিক ভাবে জানাতে সক্ষম হয়েছি। আপনাদের আবারো জানিয়ে দিচ্ছি, এই সব টিকিটের দাম সময়ের সাথে পরিবর্তন হয়ে থাকে। কিছু সময় টিকেটের দাম বৃদ্ধি পায় আবার দাম হৃাস পায়। যারা সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪ সম্পূর্ন পড়ে নিয়েছেন। তারা অবশ্যই এই পোস্ট অন্যদের মাঝে শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *