কাতার এয়ারলাইন্সের টিকেট এর দাম কত ২০২৪

বাংলাদেশের মানুষ বহু মানুষ কাতারে অবস্থান রয়েছে।  এদেরকে বলা হয় রেমিটেন্স যোদ্ধা। এ কাতার প্রবাসীরা দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জনে ব্যাপক সহায়তা করে থাকে। বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক লোক কাতারে পাড়ি জমাচ্ছে। বর্তমানে বিশ্বে কাতার মাথাপিছু আয় এর দিক দিয়ে সবচেয়ে ধনী। কাতারে  অথবা যে দেশেই পৌঁছাতে চান আপনাকে অবশ্যই বিমানের করে  যেতে হবে। আজকের আলোচনার  বিষয়, কাতার এয়ারলাইন্সের টিকেট এর দাম কত।

যদি আপনি এই বাংলাদেশ থেকে কাতারে পৌঁছাতে চান তাহলে আপনাকে বিমানের টিকিট কাটতে হবে। অথবা কাতার থেকে যদি বাংলাদেশে আসতে চান তাহলেও আপনাকে বিমানের টিকিট কাটতে হবে। বাংলাদেশ থেকে যে এয়ারলাইন্স প্রতিনিয়ত যাতায়াত করে সেই কাতার এয়ারলাইন্সের টিকিটের দাম ২০২৪ নিয়ে আলোচনা করব।

কাতার এয়ারলাইন্স টিকেটের দাম

বিমান ট্রাভেল এজেন্সি বিমানের টিকিট গুলোর দাম  নির্ধারণ করা থাকে। এডিকেটের দাম প্রতিনিয়তই উঠানামা করে। নির্দিষ্ট করে বলা সম্ভব নয় এটিকেটের দাম কেননা ডলারের কারণে এই টিকিটগুলোর দাম কম অথবা বেশি হতে পারে।  তবে এই পোস্টাটির মাধ্যমে  আপনাদের জানানো হবে যে বাংলাদেশের এয়ারলাইন্স গুলোর টিকিটের দাম কত হবে। আজকের আলোচনার বিষয় কাতার এয়ারলাইন্স টিকিটের দাম কত

সাধারণভাবে কাতারে পৌঁছাতে হলে যে এয়ারলাইন্সগুলো রয়েছে সে টিকিটের দাম ন্যূনতম ৫০ হাজার থেকে লাখ টাকার  উপরে হয়ে থাকে।  তাই যদি টিকিট কিনতে চান তাহলে  অনলাইনে অফিসিয়াল এয়ারলাইন্সের মাধ্যমে টিকেট অথবা ট্রাভেল এজেন্সির অফিসে গিয়ে ক্রয় করতে পারেন। 

কাতার  বিমান রেট কত

বাংলাদেশ থেকে কাতার ও কাতার থেকে বাংলাদেশে বিভিন্ন এয়ারলাইন্সের মাধ্যমে যাতায়াত করা হয়। বাংলাদেশ থেকে যেসব এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌঁছে দেয়া হচ্ছে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স,  কাতার এয়ারলাইন্স, দুবাই এয়ারলাইন, ইত্তিহাদ এয়ারলাইন্স ,কুয়েত এয়ারলাইন্স ইত্যাদি। 

এই বিমান গুলোর রেট বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী  কম বেশি হতে পারে।  যেমন কেউ যদি ঘুরতে যায় সেটির এক রেট হবে।  আবার যদি কেউ  বিজনেস ভিসায় যেতে চান তাহলে এয়ারলাইন্সগুলোর বিমান রেট অন্যরকম হবে। বাংলাদেশ থেকে কাতারে পৌঁছাতে চাইলে বিমান রেট হবে সর্বনিম্ন আর ৩৮০০০ টাকা। আর সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত।  

কাতার এয়ারলাইন্স ফ্লাইট

বাংলাদেশ থেকে কাতারে যেসব এয়ারলাইন্স গুলো পৌঁছে তার নাম গুলো নিম্নে দেয়া হলো। 

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ইতিহাদ এয়ারলাইন্স
  • শ্রীলংকার এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারলাইন্স
  • সালাম এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স ইত্যাদি। 

উপরের দেওয়া এয়ারলাইন্স  দিয়ে কাতারে ভ্রমণ করা সম্ভব।   ডলারের পরিবর্তন আর  এয়ারলাইন্সের ভিন্নতার কারণে  টিকিটের দাম কম অথবা বেশি হতে পারে। 

বাংলাদেশ থেকে কাতারের টিকেটের  দাম ২০২৪

 যে এয়ারলাইন্স গুলো দিয়ে কাতারে ভ্রমন করা সম্ভব ইতিমধ্যে তা উপড়ে উল্লেখ করা হয়েছে । কাতার এয়ারলাইন্সের টিকেট এর দাম কত।

  • যেমন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সকাল দশটা পাঁচ মিনিটে ছেড়ে দেয় এবং এর প্রতি টিকিট মূল্য 45 হাজার টাকা। 
  • আবার শ্রীলংকার এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে  দুপুর ২ টায় এবং এর প্রতি টিকেট মূল্য ৪৪ হাজার টাকা। 
  • তারপর ইত্তিহাদ  এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে   থাকে  এবং এর প্রতি টিকেট মূল্য ৪২ হাজার টাকা। 
  •  এয়ার  এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে  সকাল ৯  টায় এবং এর প্রতি টিকেট মূল্য ৪৫ হাজার টাকা। 
  • ইউ এস বাংলা  এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে  সন্ধা ৭  টায় এবং এর প্রতি টিকেট মূল্য ৫০ হাজার টাকা। 
  • অতপর ইন্ডিগো এয়ারলাইন্স কাতারে গিয়ে পৌছে  দুপুর ২ টায় এবং এর প্রতি টিকেট মূল্য ৪৫ হাজার টাকা। 

ঢাকা টু দোহা বিমান ভাড়া কত ২০২৪

হযরত শাহজালাল বিমানবন্দর থেকে কাতারের দোহা বিমানবন্দরে পৌঁছাতে প্রতি টিকিটের মূল্য সর্বনিম্ন ৪০ হাজার টাকা এবং সর্বোচ্চ ১ লাখ ২০ এবং ১ লাখ ৮০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।  অযথা শাহজালাল বিমানবন্দর থেকে এদের বিভিন্ন এয়ারলাইন্স কাতারে পৌঁছে থাকে।   আপনার ভিসা অনুযায়ী প্রতি টিকিটের মূল্য নির্ধারিত। অর্থাৎ  আপনি না ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে কাতারের বিমানবন্দরে পৌঁছাতে পারবেন বিভিন্ন এয়ারলাইন্সের মাধ্যমে।   যেটা বিভিন্ন এয়ারলাইন্সের  টিকিটের দাম নিয়ে উপরে ইতিমধ্যে আলোচনা করা হয়েছে।  

কাতার টু বাংলাদেশ টিকেটের দাম 

যারা বর্তমানে কাতার প্রবাসী আছেন  তারা অবশ্যই বাংলাদেশে আসতে যাচ্ছেন।   এবং অনলাইনে খুজতেছেন যে  কাতার থেকে  বাংলাদেশে আসতে প্রতিটি গেটের মূল্য কত টাকা হতে পারে। আগেই বলে নিচ্ছি বাংলাদেশ থেকে যারা কাতারে  যেতে ইচ্ছুক তারা ইচ্ছে করলে এরকম টাকা দিয়ে টিকিট কিনতে পারবেন আবার বেশি টাকা দিয়ে টিকিট কিনতে পারবেন। 

তবে যদি বাংলাদেশ থেকে কাতারে যাওয়া এবং আসা দুটো একসাথে টিকিট ক্রয় করে থাকেন তাহলে দুইটা মিলে অনেক বেশি পড়বে।  আর যারা শুধুমাত্র কাটার থেকে বাংলাদেশে আসতে চাচ্ছেন তাদের টিকেট ভাড়া একটু বেশি থাকতে পারে যেমন। যদি আপনি দোহা থেকে ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দর আসতে চান তাহলে আপনাকে ৪৩ হাজার থেকে ৫০ হাজার টাকার হলেই বাংলাদেশে আসতে পারবেন। 

ঢাকা টু কাতার বিমান ভাড়া কত ২০২৪

আপনি যদি বিমান এয়ারলাইন্স তো অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করেন তাহলে আপনি সেখান থেকে ভিন্ন ধরনের সার্ভিস বা সেবা  পেয়ে থাকবেন।  আপনি এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে বিভিন্ন ধরনের এয়ারলাইন্সের টিকিটের মূল্য চেক করে জানতে পারবেন। ঢাকা থেকে কাতার এয়ারলাইন্স যে টিকিটের দাম সেটা আপনি এখান থেকে জেনে নিতে পারবেন। তবে সময়ের পরিবর্তনে  ঢাকা থেকে কাতার এয়ার লাইন্সের যে টিকিটের দাম সেটা পরিবর্তন হতে পারে। আপনাদের ধারণা দিতে পারি যে নূন্যতম ৪০ হাজার টাকা  এবং সর্বোচ্চ প্রায় 2 লক্ষাধিক টাকার মধ্যে আপনি কাতারে পৌঁছাতে পারবেন।

শেষ কথা

বহু লোক জীবিকার তাগিদে কাতারে পৌঁছাচ্ছে। তবে বর্তমানে কাতারের অবস্থা বেশি ভালো না। কাজের সন্ধান নেই বলেই চলে। তাই এখন বাংলাদেশ থেকে কাতারে লোক খুবই কম যাচ্ছে। যারা ইতিমধ্যেই কাতারে অবস্থানরত তারা সেখান থেকে বাংলাদেশে আসতে যাচ্ছেন। তাদের কথা চিন্তা করে উপরোক্ত আলোচনা বিস্তারিত করা হয়েছে। এ পোষ্টের মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে বাংলাদেশ থেকে কাতার এবং কাতার থেকে বাংলাদেশে আসতে প্রতি টিকিটের মূল্য কত টাকা হতে পারে। কাতার এয়ারলাইন্স টিকেটের দাম ২০২৪। আশা করি প্রতি টিকিটের মূল্য কত হতে পারে তা স্পষ্ট ধারণা হয়েছে। ধন্যবাদ

আরও দেখুনঃ

সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম কত – সৌদি আরব টিকেট

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *