কাতার থেকে বাংলাদেশ বিমানের টিকেটের দাম ২০২৪

কাতার পারস্য উপসাগরের একটি দেশ। আরব উপদ্বীপের পূর্ব উপকূল থেকে উত্তরে কাতার উপদ্বীপে অবস্থিত। কাতার দেশ নিয়ে অনেকের আগ্রহ। প্রত্যেকে এই দেশ সম্পর্কে অনেক কিছু জানতে চায়। কাতারে দক্ষিণে সৌদি আরব অবস্থিত। কাতারের পশ্চিমে অবস্থিত রয়েছে দ্বীপ রাষ্ট্র বাহরাইন। এখন অনেকেই কাতারে বসবাস করছেন বাংলাদেশের মানুষ। এজন্য নিজ দেশে ফেরত আসার জন্য বিমানে প্রয়োজন হয়। অর্থাৎ আপনি যদি কাতার থেকে বাংলাদেশ বিমানের টিকেটের দাম ২০২৪ জানতে চান তাহলে এই  পোস্ট সম্পন্ন  পড়তে হবে।

যারা কাতার প্রবাসী রয়েছেন তারা  প্রতিনিয়ত কোন না কোন সমস্যার মধ্যে পড়ে থাকেন। হয়তো অনেকের কাছে কাটা থেকে বাংলাদেশে আসার টিকিটের মূল্য জেনে নেওয়া অনেক কঠিন হয়ে পড়ে। তবে আপনি যদি অনলাইনে কাতার থেকে বাংলাদেশ বিমানের টিকেটের দাম ২০২৪ লিখে সার্চ করেন তাহলে আপনি সম্পূর্ণ তথ্য এই পোস্ট থেকে পেয়ে যাবেন। এ পোস্ট থেকে বিস্তারিত তথ্য জানতে পারবেন কোন এয়ারলাইন্সের  টিকেট কত টাকা। অর্থাৎ কাটা থেকে বাংলাদেশে আসতে সমস্ত বিমান টিকেটের দাম জানতে পারবেন।

কাতার থেকে বাংলাদেশ বিমানের টিকেটের দাম

অনেকেই প্রবাসী হিসেবে কাতারে বসবাস করছেন। এ জন্য অনেকেই কাতার থেকে বাংলাদেশে আসতে চাচ্ছেন। আর দীর্ঘদিন একটি দেশে থাকার পর বাংলাদেশের আসার জন্য অনেকে ব্যাকুল হয়ে পড়ে। তাই টিকিটের মূল্য জানার জন্য অধীর আগ্রহে অনলাইনে এসে অনুসন্ধান করে থাকে। তবে সঠিক এবং নির্ভুলতা থেকে জানতে সক্ষম হয় না। শুধুমাত্র যারা কাতারে বসবাস করেন এবং বাংলাদেশের ফেরত আসতে চাচ্ছেন এই পোস্ট করলে বিভিন্ন এয়ারলাইন্সের টিকেট মূল্য জানতে পারবেন। যেমন কাতার থেকে বাংলাদেশে আসতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের টিকিটের দাম কত। সালাম এয়ারলাইন্স টিকিটের দাম কত ইত্যাদি জানতে পারবেন। আর নিজে আমরা এসব টিকিটের দাম না বিস্তারিতভাবে ব্যাখ্যা করে উল্লেখ করেছি আপনাদের জন্য। অতএব সম্পূর্ণ পোস্ট মনোযোগ সহকারে পড়ে নিন। 

কাতার এয়ারলাইন্স ফ্লাইট

ঢাকা থেকে বাংলাদেশে অনেক ফ্লাইটসমূহ আসে। যেসব ফ্লাইটসমূহ কাতার থেকে আন্তর্জাতিক রুটে অর্থাৎ বাংলাদেশে যাতায়াত করে সেসব কাতার এয়ারলাইন্সের ফ্লাইট আমরা এখানে উল্লেখ করেছি।  যেসব এয়ারলাইন্স ফ্লাইটগুলো  চলাচল করে তা হচ্ছেঃ

  • কাতার এয়ারলাইন্স
  • সালাম  এয়ারলাইন্স
  • এয়ার এরাবিয়া এয়ারলাইন।
  • ফ্লাই দুবাই এয়ারলাইন্স।
  • জাজিরা এয়ারওয়েজ
  • কুয়েত এয়ারলাইন্স 
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • শ্রীলংকা এয়ারলাইন আরো ইত্যাদি

কাতার থেকে ঢাকা বিমান ভাড়া কত

এখন আপনি যদি কাতার থেকে বাংলাদেশের ঢাকা আসতে চান তাহলে আপনাকে সর্বনিম্ন একটি টিকিটের মূল্য ২৮ হাজার ৫০০ টাকা দিতে হবে। এবং সর্বোচ্চ একটি টিকিট মূল্য আপনি ৮০ থেকে ৯০ হাজার টাকা দিয়ে ক্রয় করতে পারবেন। তবে এখানে উল্লেখ্য যে বিমানের ক্যাটাগরির উপর ভিত্তি করে  আপনাকে একটি টিকেট ক্রয় করতে হবে। বিমানের টিকিটের যে ক্যাটাগরি রয়েছে তার ওপর ভিত্তি করে টিকিটের মূল্য অনেক কম অথবা বেশি হয়। সবার আগে আপনার বিমানের যাতায়াতের স্থান নির্বাচন করুন এবং বিমানে ক্যাটাগরি নির্বাচন করুন।

কাতার থেকে ঢাকা কাতার এয়ারলাইন্স টিকিটের দাম কত

এখানে কাতার এয়ারলাইন্সের টিকিটের দাম উল্লেখ করা হয়েছে।  যেমন  আপনি যদি আপনার টিকেট যাতায়াতের ১২ দিন পূর্বে টিকেট বুকিং করেন তাহলে ইনকমি ক্লাসের একটি টিকিটের মূল্য হবে ২৮ হাজার ৫৮৪ টাকা। এছাড়া অন্যান্য ক্যাটাগরির বিমান আপনি পেয়ে যাবেন। তবে বেশিরভাগ ক্ষেত্রে কলকাতার থেকে ঢাকা আসতে অনেকে এই ইনকমি ক্লাসের বিমান বেশি ব্যবহার করে থাকে।

কাতার থেকে বাংলাদেশ ইউএস-বাংলা এয়ারলাইন্স টিকিটের দাম কত

টিকেট মূল্য অনেক কম টাকায় পেতে সর্বনিম্ন ২০ থেকে ২৫ দিন আগে আপনার  টিকেট বুকিং করে রাখতে হবে। আর এই বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ। আর যদি খুব তাড়াহুড়া করে এক সপ্তাহের মধ্যে একটি টিকেট  ক্রয় করতে চান তাহলে আপনার টিকিট মূল্য অনেক বেশি হবে। অর্থাৎ যদি ২০ থেকে ২৫ দিন পূর্বে টিকিট বুকিং করেন তাহলে একটি টিকিটের মূল্য হবে ২৮ হাজার ৭১৬ টাকা।

কাতার থেকে ঢাকা সালাম এয়ারলাইন্স টিকিটের দাম কত

সালাম এয়ারলাইন্স ব্যবহার করেও অনেকে কাঁটা থেকে বাংলাদেশ ফেরত আসে।  তবে আবারো বলে নিচ্ছি সর্বনিম্ন একমাস আগে টিকিট বুকিং করে নিন। তাহলেই এসব টিকিটের মূল্য অনেক কম টাকায় পেয়ে যাবেন। আর কাঁথা থেকে বাংলাদেশে আসতে অনেক টাকা কম খরচ হয়। শুধুমাত্র আপনার বিমান ভাড়া হলেই কাতার থেকে বাংলাদেশে আসতে পারবেন। অর্থাৎ যদি সালাম ব্যবহার করেন তাহলে একটি টিকেট সর্বনিম্ন ১৭ হাজার ৮৪৫ টাকা দিয়ে কিনতে পারবেন।

কাতার থেকে ঢাকা এয়ার এরাবিয়া এয়ারলাইন্স টিকিটের দাম কত

এয়ার এরাবিয়া আমিরাতি কম খরচের বিমান সংস্থা। এই বিমান ব্যবহার করে আপনি কম খরচে কাতার থেকে বাংলাদেশে আসতে পারবেন। নিতাই আপনাদের এই গুরুত্বপূর্ণ তথ্য জানানোর জন্য এখানে টিকিটের মূল্য উল্লেখ করেছি। এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের প্রধান কার্যালয় সংযুক্ত আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক বিমানবন্দরে। এখন যদি কাটা থেকে বাংলাদেশে এই এয়ারলাইন্স ব্যবহার করে আসতে চান তাহলে টিকিট মূল্য হবে ২০ হাজার ৫৭১ টাকা।

কাতার থেকে ঢাকা  ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকিটের দাম কত

ওয়াই দুবাই একটি সরকারি মালিকানাধীন কম খরচের পুরান সংস্থা বা বিমান সংস্থা। আর এর প্রধান কার্যালয় আন্তর্জাতিক বিমানবন্দরে। এই এয়ারলাইন্স বিভিন্ন দেশের আন্তর্জাতিক রুটে চলাচল করে। আপনি চাইলে খুব কম খরচে  এই এয়ারলাইন্স ব্যবহার করে এক দেশ হতে অন্য দেশে যেতে পারবেন। এই বিমান সংস্থাটি দুবাই থেকে আফ্রিকা এশিয়া মধ্যপ্রাচ্য ও ইউরোপের মোট ৯৫ টি গন্তব্যে পরিচালনা করে থাকে। এখন আপনি যদি কাতার থেকে বাংলাদেশের ঢাকা আন্তর্জাতিক শাহজালাল বিমানবন্দরে আসতে চান। তাহলে একদম নিখুঁত এবং সঠিক টিকিট মূল্য হচ্ছে ২৮ হাজার ২৪ টাকা। আর এ টিকেট  যাতায়াতের ১২ দিন পূর্বে বুকিং করা হয়েছে।  

  • আপডেট তথ্য জানতে এই লিঙ্কে প্রবেশ করতে পারেন।

কাতার থেকে ঢাকা জাজিরা এয়ারওয়েজ এয়ারলাইন্স টিকিটের দাম কত

আপনি চাইলে জাজিরা এয়ারোয়েস্ট ব্যবহার করেও কাতা থেকে বাংলাদেশ আসতে পারবেন। কথা হচ্ছে যাতায়াত অনেক সহজ হয়ে গেছে বর্তমানে। এবং টিকেট মূল্য অনেক কম টাকা দিয়ে পাওয়া যায়। যদি জাজিরা এয়ার ওয়েট ব্যবহার করেন তাহলে একটি টিকেট ৩২ হাজার ৭১০ টাকা। 

কাতার থেকে ঢাকা কুয়েত এয়ারলাইন্স টিকিটের দাম কত

যারা তাদেরকে বাংলাদেশ আসতে চান তারা কুয়েত এয়ারলাইন্স ব্যবহার করতে পারবেন। অর্থাৎ অনেকগুলো ক্যাটাগরির মধ্যে এখানে ইনকমি ক্লাসের ক্যাটাগরির টিকিটের মূল্য উল্লেখ করা হয়েছে। অনেকেই এই ক্যাটাগরির কুয়েত এয়ারলাইন্স ব্যবহার করে থাকে। এই ক্যাটাগরি টিকেট মূল্য অনেক কম হওয়া বেশি ব্যবহার হয়। আপনিও চাইলে এ টিকেট কিনতে পারবেন। অর্থাৎ কুয়েত এয়ারলাইন্সের টিকিটের মূলক ৩৫ হাজার ৭৫৩ টাকা। এছাড়াও এই কুয়েত এয়ারলাইন্সের টিকিট মূল্য ৪০ থেকে ৬০ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন।

কাতার থেকে ঢাকা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিটের দাম কত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিশ্বের অন্যান্য দেশে চলাচল করে থাকে। তবে অন্যান্য এয়ারলাইন্সের থেকে এই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিটের মূল্য একটু বেশি হয়ে থাকে। আপনি যদি ইনকমি ক্লাসের ক্যাটাগরির বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট ক্রয় করেন তাহলে আপনাকে একটি টিকিটের মূল্য দিতে হবে ৪৯ হাজার ৯৬৭ টাকা। এছাড়া কিছু টিকিট রয়েছে যে টিকিটের মূল্য ৭০ থেকে ৮০ হাজার টাকা হয়ে থাকে।

কাতার থেকে ঢাকা ইতিহাদ এয়ারলাইন্স টিকিটের দাম কত

ইতিহাদ এয়ারলাইন্স অনেক পরিচিত একটি এয়ারলাইন্স। এই এয়ারলাইন্স অনেকেই ব্যবহার করে থাকে। এবং যাতায়াত সহজ  করার জন্য অনেকেই এই এয়ারলাইন   নির্বাচন করে নেন। তবে অন্যান্য এলার্জি থেকে এই টিকেটের মূল্য অনেক বেশি হয়ে থাকে।  সাধারণত এ টিকিটের মূল্য ৪০ থেকে ৭০ হাজার টাকা হয়ে থাকে। এখন আপনি যদি ইতিহাদ ইনকমি ক্লাসের টিকিট ক্রয় করতে চান তাহলে একটি টিকিটের মূল্য হবে ৭৪ হাজার ৮৪৯ টাকা।

কাতার থেকে ঢাকা শ্রীলঙ্কান এয়ারলাইন্স টিকিটের দাম কত

যারা কাতারে বসবাস করেন তারা অন্যান্য এয়ারলাইন্স ব্যবহার করলেও কিছু লোক শ্রীলংকান এয়ারলাইন্স ব্যবহার করেন। অর্থাৎ ইনকমি ক্লাসের শ্রীলঙ্কান এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৫০ হাজার ৪৬৮ টাকা। শ্রীলঙ্কান এয়ারলাইন্সের এ টিকেট মূল্য ১৫ দিন পূর্বে বুকিং করা হয়েছে। এছাড়াও আপনি অন্যান্য ক্যাটাগরির বিমান পেয়ে যাবেন। 

শেষ কথা 

আপনি যে দেশেই থাকুন না কেন নিজ দেশে  ফেরত আসতে টিকিটের মূল্য জানা অধিক গুরুত্বপূর্ণ। এখন আপনি যদি কাতারে বসবাস করেন এবং বাংলাদেশে ফেরত আসতে চাচ্ছেন। তাহলে কাতার থেকে  বাংলাদেশে আসতে আপনি অনেকগুলো এয়ারলাইন্স ব্যবহার করতে পারবেন। আমরা অনেকগুলো এয়ারলাইন্সের টিকিটের মূল্য উল্লেখ করেছি। আশা করছি যারা কাতার বসবাস করছেন তাদের বাংলাদেশে আসার জন্য টিকিটের মূল্য জানা সহজ হয়ে গিয়েছে। অতএব কাতার থেকে বাংলাদেশ বিমানের টিকেটের দাম ২০২৪ এই পোস্ট কাতার প্রবাসী ভাইদেরকে শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ 

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *