ওমান টিকেট দাম কত ২০২৪

আজকের পোস্টে বাংলাদেশ টু ওমান টিকেট ভাড়া কত এবং ফ্লাইট সময় সূচি সম্পর্কে আলোচনা করেছি। প্রথমত বাংলাদেশ থেকে ওমানে যেতে খরচ নির্ভর করবে ভিসার উপর। দেশ থেকে বিদেশে যেতে বিভিন্ন ধরনের ভিসা বানানো হয়। যেমন চাকরির জন্য, দেশ ভ্রমণ বা পর্যটকের জন্য ও স্টুডেন্ট ভিসা ইত্যাদি। পড়াশুনার জন্য বা ছাত্র ভিসায় ওমান যেতে টিকিটের মূল্য, ভিসা খরচ ও পাসপোর্ট খরচ কম হয়। তাছাড়া অন্যকোনো ভিসায় যাতায়াত খরচ বেশি হয়। নিচে থেকে ওমান টিকেট প্রাইস ইন বাংলাদেশ এবং কাতার ও বাংলাদেশে এয়ারলাইন বিমান ভাড়া দেখেনিন।

ওমান টিকেট দাম কত

প্রতিদিন বিভিন্ন দেশ থেকে ওমানে চাকরি বা ভ্রমণের জন্য যায়। যদিও বেশির ভাগ মানুষ কাজের জন্য ওমানে গমন করে। বাংলাদেশ থেকে ওমানে যেতে ভিসা বা পাসপোর্ট এর পাশা-পাশি টিকিট ক্রয় করতে হবে। এই টিকিটের মূল্য নির্ভর করে এয়ারলাইন্স এর উপরে। প্রতি দিন বা মাসেই ওমানের টিকিটের মূল্য কম বা বেশি হয়ে থাকে। সাধারণ ভাবে ওমান টিকেট দাম কত ৪০০০০ থেকে ৫০০০০ টাকার মধ্যে। আগে ওমানের টিকিটের দাম ছিলো ৩৫০০০ টাকা। বর্তমান সময়ে টাকার রেট বাড়ানো হয়েছে। তাই এর সাথে টিকিটের দাম বেড়েছে।

ওমান বিমান টিকিটের নামমূল্য
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স৫৩,৪২০ টাকা
ইউ এস বাংলা এয়ারলাইন্স৪৮,২৫৩ টাকা
ওমান এয়ারলাইন্স৫৪,৭২০ টাকা
সালাম এয়ারলাইন্স৬৭,৯৯৩ টাকা

বাংলাদেশ টু ওমান টিকেট ভাড়া কত

বিদেশ ভ্রমণের ক্ষেত্রে বেশি জরুরি ভিসা ও পাসপোর্ট। পাসপোর্ট ও ভিসা ছাড়া টিকিট ক্রয় করা যাবে না। তাই প্রথমে ভিসা বানাতে হবে। বাংলাদেশ টু ওমান টিকেট ভাড়া ৩০০০০ এর উপরে। টিকিটের দাম ও ভাড়া মূলত একই। তবে অনলাইন থেকে টিকিট ক্রয় করলে বেশি টাকা খরচ হবে। Qatar Airways এর One-Stop টিকিট ভাড়া ৩৫,৬০০ টাকা এবং Arabia, One-Stop এর ক্ষেত্রে ১৭,১০০ টাকা। এছাড়া তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিস্তারিত জানতে পারবেন।

ওমান ভিসার দাম

টিকিটের থেকে দ্বিগুণ বা তিনগুন দাম দিয়ে বিসা বানাতে হয়। ভিসার মধ্যে বিভিন্ন ধরন রয়েছে। এই ধরনের ভিত্তিতে ভিসা বানাতে খরচ হবে। আপনি যেহেতু বাংলাদেশে থেকে ওমান যাবেন, তাই যাওয়ার আগে ওমানের জন্য ভিসা বানাতে হবে। ভিসা বানাতে খরচ হবে ২ লক্ষ্য টাকার উপরে। এজেন্সির মাধ্যম ওমান যেতে চাইলে ভিসা খরচ ৩ লাখ টাকা। তাছাড়া অন্য কোনো মাধ্যমে ওমান যেতে চাইলে ভিসার দাম ৪ থেকে ৫ লাখ টাকা লাগবে। অনেক সময় সরকারি ভাবে ওমান যাওয়া যায়। তখন ভিসার দাম ১ থেকে ২ লাখ টাকার মধ্যে। তবে ভিসা খরচ এর থেকে কমও হতে পারে। সেটা নির্ভর করবে দেশের সরকারের উপও। আশা করছি ওমানের ভিসার দাম কত তা জানতে পেরেছেন।

ওমান টিকেট প্রাইস ইন বাংলাদেশ

বাংলাদেশ কে ওমানের টিকিটের দাম অনেক সময় পরিবর্তিত হয়। আগে থেকে বর্তমান সময় বাংলাদেশ এয়ালাইন্স এর টিকিটের দাম বেড়েছে। ওমানের টিকিটের দাম ছিলো ৩৫০০০ টাকা। কিন্তু বর্তমানে ওমানের টিকিটের দাম বেড়েছে এবং তা ৫০০০০ টাকা পর্যন্ত হয়েছে। আজকে ওমানের টিকেটের মূল্য ৪০ থেকে ৫০০০০ টাকা। ওমান টিকেট প্রাইস ইন বাংলাদেশ ৩৫,০০০ থেকে ৫০,০০০ টাকা।

ওমান ছাত্র ভিসা ও টিকিটের দাম

শিক্ষার্থীদের যেকোনো দেশে যেতে তুলনামূলক খরচ কম হয়। প্রতিটি দেশের জন্য ছাত্র ভিসা রয়েছে। এই ভিসার মাধ্যমে শুধু মাত্র ঐ দেশে পড়াশুনার জন্য যেতে হবে। তবে এই ভিসা দিয়ে বিদেশে চাকরির সুযোগ থাকবে না। চাকরির জন্য বিদেশে গেলে তার জন্য আলাদা ভিসা বানাতে হবে। বাংলাদেশ টু ওমান ছাত্র ভিসার দাম ২ থেকে ২.৫ লাখ টাকা। তবে টিকিটের দাম ও বিমান ভাড়া একই হবে। বিমান ভাড়া ৪০ থেকে ৫০ হাজার টাকা। অনেক সময় সরকারি ভাবে ছাত্র ভিসার মাধ্যমে ওমান যাওয়া যায়। অনেকে আবার লটারির মাধনে ফ্রিতে বিদেশ ভ্রমণের সুযোগ পায়।

চট্টগ্রাম এয়ারলাইন্স থেকে ওমানের টিকিটের দাম কত 

বাংলাদেশে চট্টগ্রামে একটি বিভান বন্দর রয়েছে। এই বিমান এয়ালাইন্স থেকে ওমান যাতায়াত করা যাবে। এজন্য আপনাকে ভিসা ও পাসপোর্ট এর পাশা-পাশি টিকিট ক্রয় করতে হবে। চট্টগ্রাম এয়ারলাইন্স থেকে ওমানের টিকিটের দাম ৩৭ হাজার থেকে ৪৫ হাজার। অনলাইনে এই টিকিটের দাম ৪০,০০০ টাকার কাছা-কাছি হবে।

অনলাইনে ওমানের টিকিটের দাম কত

অনলাইন থেকে বিমানের টিকিট বুকিং করা যায়। বাংলাদেশে ই-টিকিট পদ্ধতি চালু হয়েছে। যার মাধ্যমে বিভিন্ন দেশে গমনের জন্য বিভিন্ন এয়ারলাইন্সের টিকিট ক্রয় করা সম্ভব। অনলাইনে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইট আছে। যেখান থেকে বাংলাদেশের সকল বিমান এয়ারলাইন্সের টিকেট পাওয়া যাবে। প্রতি টিকিটের দাম ৩ থেকে ৪ হাজার টাকা বেশি মূল্য ক্রয় করতে হবে। সাধারণ ভাবে ওমানের টিকিটের মূল্য ৪০ হাজার হলে অনলাইনে এই টিকিটের দাম ৪৫ থেকে ৫০ হাজার টাকা নেওয়া হবে।

বাংলাদেশ এয়ারলাইন্স থেকে ওমানের যাত্রা সময় সূচি

প্রতিদিন ৪ থেকে ৫ টি করে বনাংলাদেশের বিমান ওমানে যাতায়ত করে থাকে। বিমানের মধ্যে ক্লাসিক ও ইকনোমিক ভাগ রয়েছে। এদের যাতায়ের জন্য নির্ধারিত সময় সূচি দেওয়া আছে। এই সময় সূচিটি আপনার টিকিটে দেওয়া থাকবে। তাছাড়া বিমান বন্দরের অপেক্ষামান রুমে ফ্লাইটের সময় ঘোষণা করা হবে। নির্ধারিত সময় সূচিটি আপনার হাতে থাকা টিকিট থেকে জানতে পারবেন।

ওমান সম্পর্কে বিস্তারিত

প্রথমে ওমান সম্পর্কে ও এর ভিসা সম্পর্কে বিস্তারিত জেনে নিন। আরব উপদ্বীপের দক্ষিণ-পূর্ব কোনাতে অবস্থিত রাষ্ট্র।এটি একটি মরুভূমি দেশ, যেখানে সুউচ্চ পর্বতমালার ঠিক পাশেই রয়েছে উজ্জ্বল শুভ্র বালুর সমুদ্র সৈকত। এখানে সংখ্যালঘু ইবাদি মুসলিম লোকেরা বাস করে। এরা শিয়া ও সুন্নীদের চেয়ে স্বতন্ত্র। বহু শতাব্দী ধরে ওমান ভারত মহাসাগরীয় বাণিজ্যের একটি অন্যতম কেন্দ্র ছিল।

ওমানের পশ্চিমে ইয়েমেন, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত, পূর্বে আরব সাগর, উত্তরে ওমান উপসাগর। ওমানের সবচেয়ে উত্তরের অংশ মুসান্দাম উপদ্বীপ হর্মুজ প্রণালীর দক্ষিণ তীর গঠন করেছে। পারস্য উপসাগরে ওমানের কয়েক কিলোমিটার তটরেখা আছে। মাস্কাত ওমানের রাজধানী এবং বৃহত্তম নগর। ওমানের ৩৫ লক্ষ মানুষের মধ্যে প্রায় ১০ লক্ষ মানুষ বিদেশি। তারা বেশিরভাগ বাংলাদেশ, ভারত,পাকিস্তান ও ইরান থেকে এসেছে।

শেষ কথা

এই পোস্টে ওমানের যাতায়াত সময় সূচি ও বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করেছি। আশা করছি এই পোস্ট টি আপনাদের ভালো লেগেছে এবং এই পোস্ট থেকে ওমান টিকেট দাম কত?ওমান টিকেট প্রাইস ইন বাংলাদেশ জানতে পেরেছেন। এই রকম টিকিটের দাম ও সকল জিনিসের দাম জানতে আমার সাথেই থাকবেন। এই ওয়েবসাইটে প্রতিনিয়ত বিভন্ন জিনিসের দাম নিয়ে আপডেট তথ্য শেয়ার করা হয়।

আরও দেখুনঃ

সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম কত – সৌদি আরব টিকেটএর দাম

ইতিহাদ এয়ারলাইন্স টিকেট এর দাম কত – বিমান ভাড়া কত

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *