ওমান টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪

আরব উপদ্বীপের দক্ষিণ পূর্বে কোনাতে ওমান রাষ্ট্রে অবস্থিত। এই রাষ্ট্র মরুভূমি নিয়ে বিস্তৃত। এই ওমানে সংখ্যালঘু ইবাদী মুসলিম লোকেরা বসবাস করে। পাশাপাশি বিভিন্ন দেশ থেকে প্রবাসী হিসেবে ওই দেশে অনেকেই বসবাস করে থাকেন। তবে বাংলাদেশের অনেক মানুষ বর্তমানে ওমানে অবস্থানরত আছেন। এখন যারা বাংলাদেশী প্রবাসী ওমান থেকে ফেরত আসতে চাচ্ছেন তাদের জন্য বিভিন্ন এয়ারলাইন্সের টিকিটের মূল্য এই পোস্টে উল্লেখ করেছি।

প্রতি বছর বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ মানুষ বিভিন্ন কাজের উদ্দেশ্যে ওমানে গমন করা থাকে। আবার অনেকেই ভ্রমণের উদ্দেশ্যে ওমানে পৌঁছে থাকেন। তবে যারা ইতিমধ্যে ওমান থেকে বাংলাদেশে ফেরত আসতে চাচ্ছেন।  তারা হয়তো অবশ্যই বিমানের টিকিটের মূল্য অনুসন্ধান করছেন। আর বিমানের টিকেট মূল্য প্রতিনিয়ত সময়ের পরিবর্তন অনুযায়ী উঠানামা করে থাকে। তাই যারা ওমান থেকে বাংলাদেশে আসতে চাচ্ছেন। তারা এখান থেকে ওমান টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪ বিস্তারিত দেখে নিন।

ওমান টু বাংলাদেশ টিকেটের দাম কত

ওমান টু বাংলাদেশ টিকিটের মূল্য সর্বনিম্ন  ২৫ হাজার টাকা এবং সর্বোচ্চ প্রায় ৫০ থেকে ৭০ হাজার টাকা। তবে টিকিট মূল্য সম্পূর্ণ নির্ভর করে বিমানের ক্যাটাগরির উপর। আপনি চাইলে কম টাকায় একটি টিকিট হতে পারেন। অর্থাৎ লোকাল বিমানের টিকেট আপনি কম টাকার পেয়ে যাবেন। তবে এ লোকাল টিকেটে আবার অতিরিক্ত কিছু টাকা খরচ হয়ে যায়।

তাই আপনার যাতায়াত  সহজলভ্য এবং ঝুঁকিহীন করার জন্য ভালো মানের একটি এয়ারলাইন্স নির্বাচন করে নিন।  আমরা এখানে ভালো মানের  এয়ারলাইন্সের টিকিটগুলো উল্লেখ করেছি। যে টিকিট মূল্য নিম্নে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।  অতএব সম্পূর্ণ পোস্ট করে ওমান থেকে বাংলাদেশে আসছে কত টাকা লাগে তা জেনে নিন।

ওমান টু  ঢাকা টিকেটের দাম কত

আপনি যদি ওমান থেকে সরাসরি ঢাকা আসতে চান তাহলে আপনাকে সর্বনিম্ন ২৫ হাজার টাকা দিয়ে একটি টিকেট ক্রয় করতে হবে। আর সর্বোচ্চ টিকিট মূল্য হবে প্রায় ৬০ থেকে ৭০ হাজার টাকা। তবে কিছু কিছু এয়ারলাইন্স এর ক্ষেত্রে বিমানের মূল্য অনেকটাই বৃদ্ধি পায়। তবে পূর্বে ওমান থেকে বাংলাদেশে আসতে অনেক কম টাকায় একটি টিকেট  ক্রয় করা যেত।  কিন্তু বর্তমানে  ওমান থেকে বাংলাদেশে আসতে অনেক টাকা খরচ হয়ে যায়। তাই যারা ওমান থেকে বাংলাদেশ টিকিটের মূল্য জানতে অধীর আগ্রহ নিয়ে অনলাইনে অনুসন্ধান করছেন। তারা একটু নিচে গিয়ে  বিভিন্ন এয়ারলাইন্সের টিকিট মূল্য দেখে নিন।

ওমান টু বাংলাদেশ Air Arabia টিকেটের দাম কত

এয়ার এরাবিয়া এয়ারলাইন্সওমান থেকে বাংলাদেশে ব্যবহার করলে প্রতি টিকিট মূল্য ২৩ হাজার ৫৭০ টাকায় পেয়ে যাবেন। বাংলাদেশে আসতে অনেকেই এই এয়ারলাইন ব্যবহার করে থাকেন। এই এয়ারলাইন্সের টিকিট মূল্য অন্যান্য এয়ারলাইন্স থেকে কম হওয়ায় অনেকেই এই এয়ারলাইন্সের টিকিট বুকিং করে থাকে। তবে আপনাদের কে জানিয়ে রাখি  কমপক্ষে এক মাস আগে টিকেট বুকিং করলে টিকিটের মূল্য অনেকটাই কম পেয়ে যাবেন। উপরে যে টিকিট মূল্য দেওয়া হয়েছে সেটি এক মাস আগে বুকিং দেওয়া। তাই টিকেট বুকিং দেওয়ার পূর্বে বিমানে ক্যাটাগরি এবং সময় নির্বাচন করে নিন।

  • আপডেট তথ্য জানতে এই লিংকে(https://flightexpert.com) প্রবেশ করুন।

ওমান টু বাংলাদেশ সালাম এয়ারলাইন্স টিকেটের দাম কত

যারা সালাম এয়ারলাইন্স ব্যবহার করে ওমান থেকে বাংলাদেশে ফেরত আসতে চাচ্ছেন তাদের জন্য এখানে টিকেট মূল্য উল্লেখ করেছি। অর্থাৎ সালাম এয়ারলাইন্স এর প্রতি টিকিট মূল্য সর্বনিম্ন ২৩ হাজার টাকা। এবং সর্বোচ্চ প্রায় টিকিট মূল্য হবে ৫০ থেকে ৭০ হাজার টাকা। আর এই টিকিটের মূল্য নির্ভর করে বিমানের ক্যাটাগরির উপরে।

ওমান টু ঢাকা ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকেটের দাম কত

আবার ওমান থেকে বাংলাদেশে আসতে পারে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের প্রতি টিকিট মূল্য ৪৭ হাজার ৭৫২ টাকা।ফ্লাই দুবাই এয়ারলাইন্স  অনেকের পছন্দের একটি এয়ারলাইন্স। তাই ওমান থেকে বাংলাদেশে অনেক যাত্রী প্রতিবছর নিয়ে আসে।  কোন প্রকার ঝুঁকি ছাড়া এই লাইনস ব্যবহার করে আপনি ওখান থেকে বাংলাদেশে আসতে পারবেন।

ওমান টু বাংলাদেশ ওমান এয়ারলাইন্স টিকেটের দাম কত

এই এয়ারলাইন্স ব্যবহার করে অনেকেই ওমান থেকে বাংলাদেশ পৌঁছেছেন। তবে এই ওমান এয়ারলাইন ওমানের সরকারি একটি বিমান সংস্থা। যে কেউ সরাসরি চাইলে ওখান থেকে বাংলাদেশে এই এয়ারলাইন্স ব্যবহার করে আসতে পারবেন।  তাই যারা এই ওমান এয়ারলাইন্স ব্যবহার করতে চাচ্ছেন তাদের জন্য প্রতি টিকিট মূল্য হবে বর্তমানে ২২৬১২ টাকা। তবে এই টিকিটগুলো অনেক কম টাকায় পেয়ে যাবেন। তা হচ্ছে সর্বনিম্ন একমাস আগে অনলাইনে বা নিজস্ব এম্বাসিতে বুকিং করে রাখতে হবে।  আর যদি এক সপ্তাহ আগে টিকিট বুকিং দিয়ে রাখেন তাহলে প্রতি টিকিট মূল্য হবে ৫০ থেকে ৬০ হাজার টাকা।

ওমান টু বাংলাদেশ ইউ এস বাংলা এয়ারলাইন্স টিকেটের দাম কত

ইউ এস বাংলা এয়ারলাইন্স অন্যান্য এয়ারলাইন্স এর মতো প্রতিনিয়ত বিভিন্ন রুটে চলাচল করে থাকে। এই এয়ারলাইন্স বাংলাদেশ থেকে বিভিন্ন আন্তর্জাতিক দেশে চলাচল করে থাকে। আবার আন্তর্জাতিক দেশগুলো থেকে বাংলাদেশে এই এয়ারলাইন্স বহু মানুষ বহন করে থাকে। অর্থাৎ ওমান থেকে বাংলাদেশের যদি এই এয়ারলাইন্স ব্যবহার করতে চান। তাহলে প্রতি টিকিট মূল্য হবে ২৮ হাজার ৩২৪ টাকা। আর যদি এক সপ্তাহ আগে টিকিট বুকিং করেন তাহলে টিকিট মূল্য হবে এত টাকা।

ওমান টু ঢাকা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেটের দাম কত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বাংলাদেশের একটি সরকারি বিমান সংস্থা। ওমানের পাশাপাশি আন্তর্জাতিক বিভিন্ন রুটে এই এয়ারলাইন্স চলাচল করে থাকে। আবার ওমা থেকেও বাংলাদেশে আসতে এই এয়ারলাইন্স ব্যবহার হয়। বিশেষ করে বাংলাদেশে যারা ওমানে বসবাস করেন, তারা এই এয়ারলাইন্স ব্যবহার করে থাকেন। তবে এই এয়ারলাইন্সের টিকিট মূল্য অন্যান্য এয়ারলাইন থেকে একটু বেশি হয়ে থাকে। অর্থাৎ ওমান টু ঢাকা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেটের দাম ২৮ হাজার ৯৬৮ টাকা। এই টিকেট মূল্য এক সপ্তাহ আগে বুকিং দেওয়া। তাই অনেকটা কম মূল্যে দেওয়া হয়েছে।

ওমান টু চট্টগ্রাম কাতার এয়ারলাইন্স টিকেটের দাম কত

যারা চট্টগ্রামে বসবাস করেন, এবং ইতিমধ্যে বর্তমানে ওমান প্রবাসী হিসেবে রয়েছেন। তারা বাংলাদেশের ফেরত আসতে চাচ্ছেন। আর আপনি চাইলে সরাসরি ওমান থেকে চট্টগ্রামের বিমানবন্দরে আসতে পারবেন। সে ক্ষেত্রে আপনি অনেকগুলো এয়ারলাইন্স পেয়ে যাবেন। তার মধ্যে থেকে যদি আপনি কাতার এয়ারলাইন্স ব্যবহার করে ওমান থেকে চট্টগ্রাম আসতে চান তাহলে একটি টিকিটের মূল্য সর্বনিম্ন হবে ৫১ হাজার ৪৩৫ টাকা। আর যদি টিকিট বুকিং গন্তব্যের এক সপ্তাহ আগে করে রাখেন তাহলে একটি টিকেট কম টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।

ওমান টু ঢাকা ইন্ডিগো এয়ারলাইন্স টিকেটের দাম কত

ইন্ডিগো এয়ারলাইন্স ব্যবহার করে যারা বাংলাদেশে আসতে চাচ্ছেন তাদের জন্য টিকিট  মূল্য উল্লেখ করেছি। এয়ারলাইন্স অনেক বেশি ব্যবহার হয় অন্যান্য  এয়ারলাইন্সের মতই। এই ইন্ডিগো এয়ারলাইন্স এর প্রতি টিকিট মূল্য ২৩ হাজার ৯৬১ টাকা। এই টিকেট মূল্য সম্পূর্ণ নির্ভর করছে টিকেট বুকিং দেওয়া সময় অনুযায়ী এবং বিমানের ক্যাটাগরির উপর। তাই টিকিট বুকিং দেওয়া পূর্বে এই বিষয়গুলো মনে রাখতে হবে।

ওমান টু বাংলাদেশ ইতিহাদ এয়ারলাইন্স টিকেটের দাম কত

ইতিহাদ এয়ারওয়েজ আরব আমিরাতের একটি বিমান সংস্থা। ইতিহাদ এয়ারওয়েজ ৫৫টি দেশের ৮৫টি গন্তব্যে প্রতি সপ্তাহে ১৩০০-এরও অধিক ফ্লাইট পরিচালনা করে। ঠিক তেমনি ওমান থেকে বাংলাদেশে এই বিমান প্রতিনিয়ত চলাচল করে। অর্থাৎ এ টিকেটির মূল্য একটু বেশি। ওমান টু বাংলাদেশ ইতিহাদ এয়ারলাইন্স টিকেটের দাম ৭৭ হাজার ৮৩৩ টাকা।

শেষ কথা

যারা ওমানে বর্তমানে প্রবাসী হিসেবে বসবাস করছেন।  তারা বাংলাদেশে আসার জন্য ছটফট করছেন।  এবং জানতে চাচ্ছেন যে ওমান টু বাংলাদেশ টিকেটের দাম কত ২০২৪। ইতিমধ্যে ওমান থেকে বাংলাদেশে আসতে প্রতি টিকেট মূল্য যে টাকা হয় তা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আর যদি সম্পূর্ণ পোস্ট পড়ে নেন তাহলে আপনাকে ধন্যবাদ।  আর অবশ্যই বিমানের টিকিট মূল্য উপরে দেওয়া লিংকে প্রবেশ করে আপডেট তথ্য জেনে নিবেন। ধন্যবাদ

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *