মিল্ক শেক এর দাম কত ২০২৪

অনেকে মিল্ক পছন্দ করে থাকে। সারাদিনের গরম আর কাজের ক্লান্তি দূর করতে এক গ্লাস ঠান্ডা মিল্ক শেক ই যথেষ্ট। এছাড়াও যাদের স্বাস্থ্যগত সমস্যা রয়েছে এবং দেখতে রোগা পাতলা তারা নিয়মিত মিল্ক শেক পান করলে তাদের ওজন এবং শারীরিক গঠনের অনেক পরিবর্তন হয়। এই মিল্ক শেক আপনি চাইলে নিজেই ঘরে বসে বানাতে পারেন অথবা বিভিন্ন কোম্পানির তৈরিকৃত উপাদান কিনে নিতে পারেন।

অনেকেই ইন্টারনেটে মিল্ক শেক দাম কত তা খুঁজে থাকে। কোম্পানি ভেদে এই মিল্ক শেক এর দাম কম বেশি হয়ে থাকে। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে বাংলাদেশ মিল্ক শেক এর দাম কত এবং এর উপকারিতা কি তা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব। সুতরাং আপনি যদি এ সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

মিল্ক শেক এর দাম কত

বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের মিল্ক শেক পাওয়া যায়। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, বানানা-ভ্যানিলা মিল্ক শেক, স্ট্রবেরী মিল্ক শেক, চকলেট মিল্ক শেক, পিনাট মিল্ক শেক। এধরনের মিল্ক শেক গুলো বিভিন্ন কোম্পানির হয়ে থাকে। একেক কোম্পানির মিল্কশেক এর দাম এক এক রকমের হয়ে থাকে। এখন আমরা আপনাদের সাথে বিভিন্ন কোম্পানির দাম সম্পর্কে জানার চেষ্টা করব।

  • Savory Milkshake Premix Vanilla 100G – ১৮০ টাকা
  • Maltesers. Chocolate Milk Shake Drink 350ml – ৭০০ টাকা
  • Milky Way Chocolate Milk Shake Drink 350ml – ৮০০ টাকা

মিল্ক শেক এর উপকারিতা

এখন আমরা মিল্ক শেক এর উপকারিতা সম্পর্কে জানব। বিভিন্ন ধরনের মিল্কশেক এর একেক ধরনের অপকারিতা রয়েছে আম দিয়ে মিল্ক শেকে ক্যারোটিন ও ভিটামিন ‘এ’ রয়েছে; যা চোখের দৃষ্টি বাড়াতে সাহায্য করে, রাতকানা রোগের হাত থেকে রক্ষা করে এবং চোখ ভালো রাখে। মিল্ক শেকে ভিটামিন ‘বি’ কমপ্লেক্স থাকার কারণে শরীরের স্নায়ুগুলোতে অক্সিজেনের সরবরাহ বাড়িয়ে দেয়। শরীরকে রাখে সতেজ। ঘুম আসতে সাহায্য করে।

মিল্ক শেকে বিটাক্যারোটিন, ভিটামিন ‘ই’ এবং সেলেনিয়াম থাকায় হার্টের সমস্যা প্রতিরোধে সাহায্য করে। এ ছাড়া অ্যান্টি-অক্সিডেন্ট থাকার কারণে ক্যানসার প্রতিরোধে সহায়তা করে। খনিজ লবণের উপস্থিতি থাকার কারণে দাঁত, নখ, চুল, মজবুত করার জন্য আমের খনিজ লবণ উপকারী ভূমিকা পালন করে। এতে প্রচুর এনজাইম, যা শরীরের প্রোটিনের অণুগুলো ভেঙে ফেলতে সাহায্য করে—যার ফলে হজমশক্তি বৃদ্ধি পায়। মিল্ক শেক নিয়মিত খেলে শরীরের ক্ষয়রোধ হয় ও স্থূলতা কমিয়ে শারীরিক গঠনে ইতিবাচক ভূমিকা পালন করে।

ওয়েট গেইন মিল্ক শেক এর দাম কত

ইতিমধ্যেই আমরা আপনাদের সাথে বিভিন্ন কোম্পানির বিভিন্ন ধরনের মিল্ক শেক এর দাম কত তা জানিয়েছি। আপনারা যারা ইন্টারনেটে ওয়েট গেইন মিল-শেক এর দাম কত তা জানতে চাচ্ছেন তারা উপরের দেওয়া তালিকা থেকে এটা জেনে নিতে পারেন। ধন্যবাদ।

মিল্ক শেক খেলে কি ওজন বাড়ে

আমি লক্ষ্য করেছি যে অনেকে ইন্টারনেটে মিল্ক শেক খেলে কি ওজন বাড়ে কিনা তা জানতে চেয়ে থাকে। মিল্ক শেকে বিভিন্ন ধরনের ভিটামিন ও প্রোটিন রয়েছে। এটি খাওয়া শরীরের জন্য অনেক উপকারী। হ্যাঁ মিল্ক শেক খাওয়ার মাধ্যমে আপনি চাইলে আপনার শরীরের ওজন বাড়িয়ে নিতে পারেন। যারা রোগা পাতলা তারা এটি খাওয়ার মাধ্যমে মোটা তাজা হতে পারে।

শেষ কথা

আজকের মিল্ক শেক নিয়ে লিখিত সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে মিল্ক শেক এর দাম কত তা জানানোর চেষ্টা করেছি। আশা করি ইতিমধ্যেই এই জিনিসের দাম জানার পাশাপাশি আপনি অন্যান্য আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। মিল্ক শেক এর উপকারিতা ও এর মাধ্যমে কিভাবে শরীরের ওজন বাড়ানো যায় সে সম্পর্কেও জানিয়েছি।

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

3 Comments on “মিল্ক শেক এর দাম কত ২০২৪”

  1. এইখানে কি মিল্ক শেক অডার করা যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *