আজকে দুবাই সোনার দাম কত ২০২৪। ১৮, ২১, ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম

সারা বিশ্বের যে সকল দেশগুলোতে স্বর্ণ উত্তোলন করা হয় তার মধ্যে আরব আমিরাতের দুবাই শহর অত্যন্ত জনপ্রিয়। এখান থেকে প্রতিবছর অনেক ভালো মানের স্বর্ণ উত্তোলন করা হয়ে থাকে। এজন্য অনেকেই দুবাইয়ের স্বর্ণ পছন্দ করে থাকে। এছাড়াও অন্যান্য দেশের তুলনায় দুবাই শহরে স্বর্ণের দাম তুলনামূলক কম। আমি লক্ষ্য করেছি যে ইন্টারনেটে অনেকেই দুবাই সোনার দাম কত তা অনেকেই সার্চ করে থাকেন।

আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে বর্তমানে দুবাই সোনার দাম কেমন এবং আজকে দুবাই সোনার দাম কত তা জানানোর চেষ্টা করব। আজকের এই পোষ্টের মাধ্যমে আপনি ১৮, ২১, ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম কত তা জেনে নিতে পারবেন। দুবাই এর নির্ধারিত ১ ভরি, ১ আনা, চার আনা ও ১ গ্রাম স্বর্ণের দাম কত তা জেনে নিন।

সকল ব্যবসাতেই সাধু এবং অসাধু ব্যবসায়ী থাকে। ঠিক তেমনি প্রাচ্যের দেশ আরব আমিরাতের দুবাই শহরের বিভিন্ন মার্কেট গুলোতে অসাধু স্বর্ণের ব্যবসায়ী রয়েছে। এ কারণে যাচাই-বাছাই করে সঠিক দামে এবং ভালোমানের স্বর্ণ আপনাকে ক্রয় করতে হবে। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে দুবাই সোনার দাম কত টাকা তা জানানোর পাশাপাশি কিভাবে এবং কোথাও হতে আপনি ভালো মানের সোনা করতে পারবেন সেটিও জানাবো।

আজকে দুবাই সোনার দাম কত ২০২৪

আরব আমিরাতের দুবাই শহরে স্বর্ণ সাধারনত প্রতি গ্রাম হিসেবে বিক্রি করা হয়ে থাকে। আজকে দুবাই শহরে ২৪ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ২৪১.৫০ দিরহাম, যা বাংলাদেশি টাকা হিসেবে ৭০২০ টাকা। এ হিসেবে এক ভরি স্বর্ণের দাম দুবাই শহরে কত টাকা হতে পারে আপনি কি জানেন? বর্তমানে দুবাই শহরে ২৪ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম বাংলাদেশি প্রায় ৮২ হাজার টাকার সমান।

অন্যদিকে ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম প্রায় বাংলাদেশি টাকায় ৭৬ হাজার টাকা, ২১ ক্যারেট এক ভরি স্বর্ণের দাম বাংলাদেশি টাকায় ৭৩ হাজার ৫০০ টাকা এবং ১৮ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম প্রায় ৬৩ হাজার টাকা। দুবাই শহরে বর্তমান স্বর্ণের দাম নিয়ে এই পোস্টে আমরা আরও বিস্তারিত ভাবে জানবো।

আজকে দুবাই সোনার দাম

প্রতিনিয়ত স্বর্ণের দাম উঠানামা করে থাকে। এজন্য আরব আমিরাত সরকার করতে প্রতিদিনের স্বর্ণের দাম নির্ধারণ করে দেওয়া হয়। অনেকেই আজকে দুবাই সোনার দাম কত তা জানতে চাই। আমরা ইতিমধ্যে জেনেছি যে দুবাই শহরে প্রতি এক গ্রাম হিসেবে স্বর্ণ বিক্রি হয়ে থাকে। যেহেতু ১১.৬৬ গ্রাম স্বর্ণে এক ভরি হয়ে থাকে তাই আমরা এখন আনুমানিক আপনাদের সাথে একটি দাম শেয়ার করব।

বর্তমানে দুবাই শহরে 24 ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম প্রায় ৮২ হাজার টাকার সমান। ঠিক একই ভাবে ২২ ক্যারেট স্বর্ণের দাম ৭৬ হাজার টাকা ২১ ক্যারেট একবারে স্বর্ণের দাম ৭৩ হাজার ৫০০ টাকা এবং ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম প্রায় 63 হাজার টাকার সমান। বাংলাদেশের সাথে দুবাই স্বর্ণের দাম তুলনা করলে বর্তমানে প্রায় ১০ হাজার টাকা ব্যবধান রয়েছে। এজন্য অনেকেই দুবাই শহর থেকে স্বর্ণ আমদানি করে থাকে।

আরও দেখুনঃ আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

দুবাই সোনার দাম

প্রতিদিনই দুবাই শহরে স্বর্ণের দাম আপডেট করা হয়। দুবাই জুয়েলারি গ্রুপ কর্তৃক প্রতিদিন প্রতি গ্রাম স্বর্ণের দাম নির্ধারণ করা হয়ে থাকে। আপনি যদি দুবাই শহর হতে বিভিন্ন ক্যারেটের স্বর্ণ ক্রয় করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে প্রতি এক গ্রাম হিসেবে স্বর্ণ ক্রয় করতে হবে। কিন্তু আপনি কি জানেন বর্তমানে দুবাই শহরে প্রতি গ্রাম স্বর্ণের দাম কেমন? আপনার যদি না জানা থাকে তাহলে নিচের অংশ থেকে এখনই প্রতি গ্রাম স্বর্ণের দাম জেনে নিন।

  • 24K – AED 232.50
  • 22K – AED 215.25
  • 21K – AED 208.25
  • 18K – AED 178.50

এখানে ক্লিক করে আজকের আপডেট প্রাইজ দেখুন

১ ভরি সোনার দাম কত ২০২৪ দুবাই

মূলত দুবাই শহরে স্বর্ণ ১ গ্রাম হিসেবে বিক্রি করলেও আপনি চাইলে ১ ভরি স্বর্ণ ও ক্রয় করতে পারেন। আপনি যদি মনস্থির করে থাকেন যে দুবাই থেকে ১ ভরি স্বর্ণই ক্রয় করবেন তাহলে আপনাকে অবশ্যই প্রায় ১১.৬৬ গ্রাম স্বর্ণ ক্রয় করতে হবে। আজকে দুবাই শহরে 24 ক্যারেটের এক গ্রাম স্বর্ণের দাম ২৪০.৫০ দিরহাম। যা বাংলাদেশি টাকায় প্রায় ৭০২০ টাকা। অর্থাৎ আপনি যদি দুবাই থেকে একবারই স্বর্ণ ক্রয় করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে বাংলাদেশী টাকায় প্রায় 82 হাজার টাকা খরচ করতে হবে।

দুবাই সহ বিশ্বের সকল স্থানেই ২৪ ক্যারেট স্বর্ণের দাম সবচেয়ে বেশি। এরপর ২২ ক্যারেট ২১ ক্যারেট ও ১৮ ক্যারেট স্বর্ণের দাম তুলনামূলক কম হয়ে থাকে। ইতিমধ্যে আমি আপনার সাথে দুবাই শহরে প্রতি গ্রাম বিভিন্ন ক্যারেটের স্বর্ণের দাম কত তা শেয়ার করেছি।

আরও দেখুনঃ ১ ভরি স্বর্ণের দাম কত ২০২৪

22 ক্যারেট গোল্ড রেট দুবাই

স্বর্ণ দিয়ে অলংকার তৈরি করার জন্য ২২ ক্যারেটের স্বর্ণ সবচেয়ে ভাল। 22 ক্যারেটের স্বর্ণে অতি সামান্য পরিমাণ খাদ বা অন্যান্য ধাতু মিশ্রিত থাকে। এজন্য প্রায় সকলেই অলংকার তৈরির জন্য ২২ ক্যারেটের স্বর্ণ কিনে থাকেন। আমি লক্ষ্য করেছি যে যারা দুবাই শহরে ঘুরতে যায় তারা ২২ ক্যারেট গোল্ড রেট দুবাই কত তা খুঁজে থাকে। এখন আমি আপনার সাথে ২২ ক্যারেট স্বর্ণের দাম দুবাই শহরে কত তা জানানোর চেষ্টা করব।

  • ২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ২২৩.৭৫ দিরহাম বা ৬৫০০ টাকা।
  • ২২ ক্যারেট ১০ গ্রাম স্বর্ণের দাম ২২৩৭.৫ দিরহাম বা ৬৫০০০ টাকা।
  • ২২ ক্যারেট ১০০ গ্রাম স্বর্ণের দাম ২২৩৭৫ দিরহাম বা ৬৫০০০০ টাকা।
  • ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম ২৬১০  দিরহাম বা ৭৬০০০ টাকা।

আরও দেখুনঃ হলমার্ক সোনার দাম কত ২০২৪ – আজকের বাজার

দুবাই ১ ভরি স্বর্ণের দাম কত

বিশ্বের সবচাইতে বেশি স্বর্ণ পাওয়া যায় আরব আমিরাতের শহর দুবাইতে। এ কারণে দুবাইকে পৃথিবীর স্বর্ণের শহর বলা হয়ে থাকে। স্বর্ণের পাশাপাশি ভ্রমণ স্থানের জন্য দুবাই পর্যটকদের কাছে আকর্ষণীয়। প্রতিবছর বিভিন্ন দেশ হতে অনেক লোকজন ভ্রমণের উদ্দেশ্যে এবং স্বর্ণ ক্রয়ের উদ্দেশ্যে দুবাই গিয়ে থাকে। এ কারণে তারা দুবাই ১ ভরি স্বর্ণের দাম কত টাকা তা খুঁজে থাকেন।

প্রতিনিয়ত আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম ওঠানামা করে থাকে। অন্যদিকে দুবাই শহরে প্রতি এক গ্রাম হিসেবে স্বর্ণ ক্রয় বিক্রয় করা হয়। বর্তমানে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট এর স্বর্ণের দাম প্রায় 2610 দিরহাম। বাংলাদেশি টাকায় হিসাব করলে যা প্রায় ৭৬ হাজার টাকায় গিয়ে দাঁড়ায়। অপর দিকে বাংলাদেশে ২২ ক্যারেট এর প্রতি ১ ভরি স্বর্ণের দাম ১ লক্ষ টাকার ও অনেক বেশি। সুতরাং আপনি যদি সুযোগ পান তাহলে দুবাই থেকে স্বর্ণ কিনতে পারেন।

দুবাই গোল্ড মার্কেট

পৃথিবীর সবচাইতে বেশি স্বর্ণ উৎপাদনকারী দেশ হচ্ছে আরব আমিরাত। এদেশের দুবাই শহরে বিশ্বের সবচাইতে বড় স্বর্ণের মার্কেট রয়েছে। দুবাইকে গোল্ডেন দেশ নামে আখ্যায়িত করা হয়েছে। প্রায় প্রতিদিনই বিভিন্ন দেশ থেকে অনেক মানুষ দুবাই শহরে ভ্রমণ করে থাকে। ভ্রমণের সময় তারা সবাই চায় দোবাই থেকে স্বর্ণ তুলে নিয়ে আসার জন্য। আমি লক্ষ্য করেছি যে অনেকে ইন্টারনেটে দুবাই গোল্ড মার্কেট কোথায় বা কিভাবে যেতে হয় এ সম্পর্কে অনেক তথ্য খুঁজে থাকে।

দুবাই গোল্ড মার্কেটঃ

  • ১. গোল্ড সুক। এটা হচ্ছে সবচেয়ে বড় স্বর্ণের বাজার।
  • ২. বুর্জ খলিফা।

আপনি খুব সহজেই এই সমস্ত মার্কেটগুলোতে যেতে পারবেন। যেকোনো প্রাইভেট কারকে বললেই তারা আপনাকে এ সকল মার্কেটে নিয়ে যাবে।

আজকে দুবাই গোল্ড রেট

যেহেতু বিশ্বের সব জায়গার তুলনায় দুবাই শহরের সবচাইতে বেশি পরিমাণ স্বর্ণ পাওয়া যায় তাই অনেকেই এই শহর হতে স্বর্ণ ক্রয় করে থাকে। স্বর্ণ ক্রয় কিংবা বিক্রয় যায় হোক না কেন অবশ্যই আপনাকে আজকে দুবাই গোল্ড রেট কত তা জেনে নিতে হবে। দুবাই শহরের বিভিন্ন গোল্ড মার্কেট গুলোতে প্রতিদিন ভিন্ন ভিন্ন রেটে স্বর্ণ ক্রয় বিক্রয় করা হয়। সুতরাং আপনি যদি আজকে দুবাই শহরে স্বর্ণের দাম কত টাকা তা জানতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনি নিকটস্থ যে কোন গোল্ড মার্কেটে ভিজিট করতে হবে।

সর্বশেষ কথা

স্বর্ণ দ্বারা বিভিন্ন সুন্দর সুন্দর স্বর্ণালংকার তৈরি করা হয়ে থাকে। এজন্য দুবাই শহরে স্বর্ণের চাহিদা প্রচুর পরিমাণে হয়ে থাকে। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে আজকে দুবাই সোনার দাম কত তা জানানোর চেষ্টা করেছি। আশা করি ইতিমধ্যে আপনি এই পোষ্টের মাধ্যমে ১৮, ২১, ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম কত তা জানতে পেরেছেন। বিভিন্ন দেশের বর্তমান স্বর্ণের দাম জানতে নিচের দেয়া লিংক গুলো ভিজিট করুন।

আরও দেখুনঃ

আনন্দবাজার পত্রিকা আজকের সোনার দাম কত

১ ভরি স্বর্ণের দাম কত ২০২৪

হলমার্ক সোনার দাম কত ২০২৪ – আজকের বাজার

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪। ২২, ২১, ১৮ ক্যারেট সোনা

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

One Comment on “আজকে দুবাই সোনার দাম কত ২০২৪। ১৮, ২১, ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *