সি সি ক্যামেরার দাম কত ২০২৪

বর্তমান সময়ে আমাদের নিরাপত্তার জন্য অফিস আদালতে এবং নিজেদের ঘরবাড়িতে সিসি ক্যামেরা লাগানো অনেক প্রয়োজন পরে। কারণ ধীরে ধীরে ক্রাইম এবং সন্ত্রাসের সংখ্যা অনেকটাই বৃদ্ধি পাচ্ছে। এজন্য আধুনিক তথ্যপ্রযুক্তির যুগে আপনি সতর্ক থাকার জন্য আপনার অফিসে এবং বাড়িতে সিসি ক্যামেরা রাখা প্রয়োজন। কারণ কোন সময় যদি দুর্ঘটনা হয় তাহলে আপনি সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখেই সন্ত্রাসীদের শনাক্ত পারবেন।

আপনি যদি দূরে ও থাকেন তাহলে সিসিটিভি ক্যামেরা দিয়ে আপনার মোবাইলের মাধ্যমে ভিডিও দেখা সম্ভব। অনেকে আছেন নিরাপত্তা জন্য সিসিটিভি ক্যামেরা কেনার কথা ভাবতেছেন। বর্তমান সময়ে দ্রব্যমূলের উর্ধ্বগতি অনুযায়ী সব জিনিসের দাম বৃদ্ধি হয়েছে। আপনি ইলেকট্রিক্যাল কোন মালামাল কিনতে গেলে আগের তুলনায় অনেকটাই বেশি দাম দিয়ে কিনতে হয়।

আপনি যদি বাজার থেকে অথবা ইলেকট্রিক্যাল দোকান থেকে সিসি ক্যামেরা কিনতে চান তাহলে অবশ্যই আপনাকে আগের তুলনায় কিছু বেশি টাকা দিয়ে সিসি ক্যামেরা কিনতে হবে। সবার এখন সিসি ক্যামেরা কেনার আগে অনলাইনে দাম জেনে রাখা দরকার। অনেক সময় আমাদের কে ধোকা দিয়ে দোকানদার বেশি দাম নিয়ে থাকে। আপনি যদি বর্তমান সি সি ক্যামেরার দাম কত জানতে চান, তাহলে আমাদের সম্পূর্ণ পোস্ট পড়তে থাকুন।

সি সি ক্যামেরার দাম

ইলেকট্রিক্যাল দোকান আপনার চাহিদা অনুযায়ী কম টাকা থেকে শুরু করে বেশি টাকা পর্যন্ত সিসিটিভি ক্যামেরা রয়েছে। আপনার যে কোয়ালিটি ভালো লাগবে সেই কোয়ালিটি কেনার চেষ্টা করবেন। কারণ একটু ভালো মানের ক্যামেরা কিনলে আপনি ওয়াইফাই কানেক্ট এর মাধ্যমে যেকোনো জায়গা থেকে আপনার সিসিটিভি ক্যামেরা কন্ট্রোল করতে পারবেন। আমরা এই পোষ্টের মাধ্যমে সিসিটিভি ক্যামেরা কিভাবে কন্ট্রোল করতে হয় এবং ভিডিও কিভাবে দেখতে হয় সেসব কিছু বিস্তারিত জানিয়েছি। বর্তমান একটি সিসিটিভি ক্যামেরা কিনতে চাইলে আপনার ১০০০ টাকা থেকে শুরু করে ৬০০০ টাকা পর্যন্ত বাজেট রাখতে হবে। অর্থাৎ ৬০০০ টাকা পর্যন্ত একটি সিসিটিভি ক্যামেরা পাওয়া যায়।

ছোট সিসি ক্যামেরার দাম কত

আপনি গোপনভাবে আপনার বাসা বাড়িতে এবং অফিস আদালতে চেক দেওয়ার জন্য ছোট সিসিটিভি ক্যামেরা সেট করে আপনি আপনার মোবাইলের মাধ্যমে অথবা মনিটরের মাধ্যমে সিসি টিভি ক্যামেরার ভিডিও দেখতে পারবেন। আপনি কোন ইলেকট্রিক্যাল দোকান থেকে ছোট সিসি ক্যামেরা কিনতে চাইলে আপনার খরচ পড়বে ১,২০০ টাকা থেকে ৩,২২০ টাকা।

নাইট ভিশন ক্যামেরা দাম

এই নাইট ভিশন ক্যামেরাটি দেখতে একেবারেই ছোট। আপনার বাসা বাড়িতে অথবা অফিস আদালতে কোন জায়গায় যদি চুরি হওয়ার ভয় থাকে তাহলে আপনি ক্লিপের সাহায্যে এ নাইট ভিশন ক্যামেরা দিয়ে ভিডিও করতে পারবেন। এই নাইট ভিশন ক্যামেরা এইচডি কার্ড এক্সট্রা ব্যবহার করা যায়। এবং কি রাতেও ফুল এইচডি তে ভিডিও রেকর্ড হয়। ক্যামেরাটি যে কোন সাইকেলের সামনে এবং বাইক চালানোর ক্ষেত্রে হেলমেটে ক্লিপ আকার ব্যবহার করে তিন থেকে চার ঘন্টা ভিডিও রেকর্ড করতে পারবেন। নাইট ভিশন ক্যামেরাটি চার্জ দিয়ে চালাতে হবে। বর্তমান বাজার মূল্য অনুযায়ী নাইট ভিশন ক্যামেরার দাম ৯৯৯ টাকা থেকে ১২০০ টাকা।

সি সি ক্যামেরার নজরদারি এখন মোবাইলে

মোবাইল দিয়ে আপনি সিসি ক্যামেরার ভিডিওগুলো নজরদারি করতে পারবেন। আপনি যদি কোন জায়গায় নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা ব্যবহার করেন তাহলে ওই সিসিটিভি ক্যামেরা আপনার মোবাইলের মাধ্যমে সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারবেন এবং কি ভিডিও ২৪ ঘন্টাই দেখতে পারবেন। এজন্য আপনাকে একটু উন্নত মানের সিসিটিভি ক্যামেরা কিনতে হবে। এরপর আপনাকে

  1. স্মার্টফোনে সিসিটিভি ক্যামেরা কানেক্ট করার সফটওয়্যার ইন্সটল করতে হবে। 
  2. সিসিটিভি ক্যামেরার সাথে ওয়াইফাই দিয়ে নেট কানেকশন রাখতে হবে আপনার মোবাইলেও নেট কানেকশন থাকতে হবে। 
  3. এরপর সিসিটিভির ভিডিও দেখার জন্য অ্যাপটি রানিং করতে হবে। 
  4. সিসিটিভি ক্যামেরার আইপি এড্রেস দিয়ে আপনার মোবাইলের সফটওয়্যার দিয়ে কানেক্ট করে নিবেন।
  5. আপনি যে কোন মুহূর্তে সিসিটিভি ক্যামেরা কন্ট্রোলিং এবং ভিডিও দেখতে পারবেন।

বাংলাদেশে মিনি সিসিটিভি ক্যামেরা মুল্য তালিকা ২০২৪

মিনি সিটি টিভি ক্যামেরার চাহিদা অনেকটাই বেশি। কারণ যেকোনো জায়গায় এই মিনি সিসিটিভি ক্যামেরা ব্যবহার করা যায়। বাংলাদেশে কয়েকটি মডেলের মিনি সিসিটিভি ক্যামেরা পাওয়া যায় এবং ভিন্ন হয়ে থাকে। দেখে নিন বাংলাদেশে মিনি সিসিটিভি ক্যামেরা মূল্য তালিকাঃ

ক্রমিক নংমিনি সিসিটিভি ক্যামেরা মডেলটাকা 
Champion Mini Doll IP camera ১,২৫০ টাকা 
X6 Fhd Wirless Mini Camera ১,৪৯৫ টাকা 
360 Degree Waterproof Indoor wi-fi cc camera ১,৬৫০ টাকা 
WD8S Wirless Mini wi-fi ip camera১,৭৫০ টাকা 
MD90 Camcorder Mini Camera২,৯৯৯ টাকা 
Xiaomi Smart camera C200 ৩,২২০ টাকা 
Xiaomi Mi home Security camera With Magnetik Mount৩,৮৫০ টাকা 

সবচেয়ে ছোট সিসি ক্যামেরা

গোপনে ভিডিও ধারণ করার জন্য সবচেয়ে ছোট সিসি ক্যামেরা প্রয়োজন পড়ে। এই ক্যামেরা দে ভিডিও করলে কেউই বুঝতে পারবে না যে সিসিটিভি ক্যামেরা দ্বারা ভিডিও হচ্ছে। এই ক্যামেরাটি কলমের মধ্যে সেট করা থাকে এবং আরো অন্যান্য ছোট্ট ক্যামেরা পাওয়া যায় সেই ছোট ক্যামেরাটা আপনি ক্লিপের সাহায্যে যে কোন গোপন স্থানে বসাতে পারবেন। অর্থাৎ সবচেয়ে ছোট ক্যামেরা হ্যালো স্পাইপেন ক্যামেরা এর দাম সর্বনিম্ন ১ হাজার টাকা। এবং আরেকটি স্পাই বাটন ক্যামেরা রয়েছে আপনি সবচেয়ে ছোট স্পাই বাটন ক্যামেরা কিনতে চাইলে ৯০০ টাকা থেকে ২ হাজার টাকার।

বাংলাদেশে সেরা সিসিটিভি ক্যামেরা মুল্য তালিকা ২০২৪

প্রতিনিয়ত সিসিটিভি ক্যামেরার চাহিদা দিন দিন বেড়েই চলেছে। কারণ আমাদের নিরাপত্তার ক্ষেত্রে সিসিটিভি ক্যামেরা খুবই প্রয়োজন। বাংলাদেশে সেরা কয়েকটি সিসিটিভি ক্যামেরা পাওয়া যায়। এই ভালো মানের ক্যামেরা গুলোতে রাতের অন্ধকারে ফুল এইচডি ভিডিও হতে থাকবে। এবং ভালো মানের ক্যামেরা দিয়ে আপনার মোবাইল অথবা মনিটরের সাহায্যে ২৪ ঘন্টায় কানেক্ট করে ভিডিও দেখা যাবে। তাহলে দেখে নিন বাংলাদেশে সেরা সিসিটিভি ক্যামের মূল্য তালিকাঃ 

ক্রমিক নং সেরা সিসিটিভি ক্যামেরা মডেলটাকা 
AVL A9 Mini 2.0 MP Wi-Fi Battert Camera ১,৫৫০ টাকা 
Champion 2MP Outdoor Surveillance IP Camera ২,০৯৯ টাকা 
Xiaovv V380 Q11 2k Smart home Camera৩,৫০০ টাকা 
Xiaomi AW200 Outdoor Camera ৩,৮৯০ টাকা 
Dahua Imou Rex 4MP Two way Audio Night Vision Camera ৪,৬০০ টাকা 
3MP Colour Night Vision IP Camera With 4G Sim Support ৫,৯৯০ টাকা 
ZkTeco BS-852022C Face Decetion & lightning Protection ৮,২০০ টাকা 

মোবাইলের সিসি ক্যামেরা

সিসি ক্যামেরার সমস্ত তথ্য আপনি মোবাইলে দেখা সম্ভব। আপনি যখন বাজার থেকে সিসি ক্যামেরা ক্রয় করবেন আইপি যুক্ত এবং ওয়াইফাই এর মাধ্যমে কানেকশন করা যায় এমন একটি সিসি ক্যামেরা কিনতে হবে। এরপর আপনি সিসি ক্যামেরা অনুযায়ী মোবাইলে কি সফটওয়্যার ইন্সটল করবেন। এবং সিসি ক্যামেরার আইপি এড্রেস দিয়ে আপনি মোবাইলে সফটওয়্যার এর মাধ্যমে সিসি ক্যামেরা কানেক্ট করলে সমস্ত তথ্য আপনার মোবাইলের মাধ্যমে পেয়ে যাবেন। এবং যেকোনো জায়গায় গেলে আপনি মোবাইল দেই সিসি ক্যামেরার ভিডিও দেখতে পারবেন।

সিসিটিভি ক্যামেরা প্যাকেজ

বিভিন্ন বড় শিক্ষা প্রতিষ্ঠানে এবং অফিস আদালতে লাগানোর জন্য সিসিটিভি ক্যামেরা প্যাকেজ কিনতে হয়। সিসি টিভির ক্যামেরার প্যাকেজে আপনার প্রয়োজন মত অনেকগুলা সিসি ক্যামেরা থাকে। এবং সিসিটিভি ক্যামেরার প্যাকেজ কিনলে যতগুলো ক্যামেরার প্রয়োজন হবে সে ক্যামেরার ব্যবহার করার সমস্ত কিছু একসাথে পাবেন। আপনাদের সুবিধার জন্য সিসিটিভি ক্যামেরার প্যাকেজের মূল্য তালিকা দিয়েছি। 

ক্রমিক নংসেরা সিসিটিভি ক্যামেরা প্যাকেজ এর মডেলটাকা 
CC TV Pakage Hikvision 4CH DVR 4 PCS Camera ১২,৭০০ টাকা 
CC TV Pakage Dahua 4CH DVR 4 PCS Camera 500 GB HDD১৬,৫০০ টাকা 
CC TV Pakage Hikvision 8CH DVR 8 PCS HD Camera 1TB HDD ২২,৯০০ টাকা 
Dahua CC TV Pakage 16 Channel DVR 16 PCS Camera ৩৯,৯৯৯ টাকা 
CC TV Pakage Hikvision 32CH DVR 32 PCS HD Camera 2000 GB HDD ৯২,৫০০ টাকা 

কোন সিসি ক্যামেরা ভালো

যে সিসিটিভি ক্যামেরা গুলো আইপি এড্রেস দিয়ে মোবাইলের মাধ্যমে কানেক্ট করা যায় এবং কি ৩৬০ ডিগ্রিতে রোট্রেট করা যায়। কারণ এ ক্যামেরাগুলো আপনি দূর থেকেই মোবাইলের সাহায্যে আইপি এড্রেস দিয়ে কানেক্ট করেই কন্ট্রোল করতে পারবেন এবং ভিডিও গুলো দেখতে পারবেন। এজন্য সবারই উচিৎ এ ধরনের একটু ভালো মানের সিসিটিভি ক্যামেরা ব্যবহার করা।

সিসি ক্যামেরা দিয়ে কতদূর রেকর্ড করা যাবে

আপনার ক্যামেরাটি কোন ধরনের সেটি আগে দেখতে হবে। কারণ ক্যামেরার লেন্থ অনুযায়ী দূর পর্যন্ত ভিডিও রেকর্ড করা যায়। আপনার সিসি ক্যামেরা যদি ২.৮ মি.মি. হয় তাহলে ৫ থেকে ৬ ফুট দূরত্ব পর্যন্ত ভিডিও রেকর্ড করতে পারবেন। এবং আপনার ক্যামেরা যদি ভালো কোয়ালিটির ২২ মি.মি. হয় তাহলে খুব সহজেই ৪০ ফুট দূরত্ব পর্যন্ত ভিডিও রেকর্ড করা সম্ভব। এবং রাতে দিনের আলো থেকে একটু কম রেকর্ড করা যায়। রাতে যদি সিসি ক্যামেরার রেকর্ড করেন তাহলে ৪ থেকে ৬ ফুট দূরত্ব কমে যাবে।

কিভাবে ক্যামেরা কানেক্ট করবেন ?

কয়েকটি মাধ্যমে সিসিটিভি ক্যামেরা কানেক্ট করা যায়। আপনি ভালো মানের ক্যামেরা গুলো ওয়াইফাই দিয়েই কানেক্ট করতে পারবেন। এবং কি যদি কেবল দিয়ে কানেক্ট করতে চান, তাহলে কক্সিয়াল কেবল ব্যবহার করে সিসিটিভি ক্যামেরা কানেক্ট করা যায়।

কোথায় ক্যামেরা সেটআপ করবেন

সিসিটিভি ক্যামেরা সবসময় মেইন জায়গাতে সেটআপ করা উচিত। কারণ একটা ক্যামেরা দিয়েই যেন কয়েকটি জায়গা দেখা যায়। এসব আপনার যেখানে সবচেয়ে বেশি প্রয়োজন আপনার পছন্দ অনুযায়ী সিসিটিভি ক্যামেরা সেটআপ করতে পারবেন। একটি ক্যামেরা সেটআপ করে যেন কয়েকটি জায়গায় কন্ট্রোল করা যায়। সেভাবেই ক্যামেরা সেটআপ করবেন।

সিসি ক্যামেরা ভিডিও কিভাবে দেখা যায়

মোবাইল অথবা মনিটর দিয়ে সিসি ক্যামেরার ভিডিও দেখা যায়। আপনি সিসি ক্যামেরার আইপি এড্রেস দিয়ে মোবাইলে কানেক্ট করে নিলে আপনি যে কোন টাইমে সিসি ক্যামেরা ভিডিও দেখতে পারবেন। এবং কি আপনার অনেকগুলো ক্যামেরা থাকলে সেগুলো কম্পিউটারে অথবা মনিটরে সেট করে নিলেই যেকোনো সময় সিসি ক্যামেরার লাইভ ভিডিও দেখা যাবে। এবং আউটপুট কানেকশন দিয়ে সিসি ক্যামেরার ভিডিও সরাসরি টিভিতে দেখতে পারবেন।

শেষ কথা

আপনারা যারা বাসা বাড়িতে অথবা অফিসে সিসিটিভি ক্যামেরা লাগানোর কথা ভাবতেছিলেন এবং বর্তমান সি সি ক্যামেরার দাম কত ছিলেন জানতে চাচ্ছিলেন। ইতিমধ্যেই আপনারা আমাদের এই পোষ্ট পড়ে বর্তমান সিসিটিভি ক্যামেরার দাম জানতে পেরেছেন। আশা করি আপনি আমাদের পোষ্টটি পড়ে উপকৃত হয়েছেন। আপনার যদি আমাদের এই পোস্টটি পড়ে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করে দিবেন। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *