বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম ২০২৪

বাংলাদেশের ব্যবহৃত অনেক বাইকের জনপ্রিয়তা পাওয়ার অন্যতম কারণ হচ্ছে বাইকের ডিজাইন এবং মডেল। তেমনি বাজাজ ডিসকভার 125 সিসি অনেক পুরনো একটি মডেল। যেটা বাংলাদেশের বেশিরভাগ মানুষের কাছে অনেক পছন্দের একটি ডিজাইন। আর আজকের এই পোস্ট দ্বারা আলোচনা করব বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম ২০২৪ নিয়ে।

যারা এ বছর ২০২৪ সালের বাজার ডিসকভার 125 সিসি বাইক কিনতে চাচ্ছেন। তাদের জন্য রয়েছে এই বাইক নিয়ে বিশেষ কিছু গুরুত্বপূর্ণ তথ্য। এই পোস্টে বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম ছাড়াও এ বাইকের বিভিন্ন তথ্যাদি নিয়ে আলোচনা করব। যে বিষয়গুলো অনেক গুরুত্বপূর্ণ। তবে জেনে রাখা আবশ্যক বাজাজ ডিসকভার 125 সিসি বহু বছরের পুরনো একটি মডেল। যা পূর্বের থেকে বর্তমান এই বাইকটির দাম অনেকটাই পরিবর্তন হয়েছে। একদম  নির্ভুল  বাইকের দাম জানতে আমাদের এই পোস্ট সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম ২০২৪ 

এই মোটরসাইকেলটি আপনি বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন কালার এবং দামের পার্থক্য দেখতে পারবেন।  তবে এখান থেকে আপনারা বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম বর্তমান দাম জানতে পারবেন। আর এই দাম জানার জন্য অনেকেই অনলাইনে অনুসন্ধান করে থাকেন,যেখানে আপডেট তথ্য জানতে অনেকটা সমস্যার সম্মুখীন হন।

অতঃপর বাজাজ মোটরসাইকেল প্রেমিকদের জন্য এখানে সঠিক মূল্য উল্লেখ করেছি। তবে ধারণা দেওয়ার উদ্দেশ্যে এ বাইকের মূল্য আপনারা সর্বনিম্ন ১ লক্ষ ৫৩ হাজার টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।  তবে বিভিন্ন শোরুম এবং দোকান অনুযায়ী এই মোটরসাইকেলটি দামের পার্থক্য হয়ে থাকে। কেননা অনেক দোকানেই কে তাদের জন্য এ বাইকের ছাড় মূল্য  দিয়ে থাকেন।

বাজাজ ডিসকভার ১২৫ সিসি প্রাইস ইন বাংলাদেশ

এই বাজাজ অটো লিমিটেড ভারতের একটি শিল্প প্রতিষ্ঠান। মোটরসাইকেল সহ বিভিন্ন যানবাহন এই শিল্প প্রতিষ্ঠানটি উৎপাদন করে থাকেন। বিশেষ করে এই বাজার মোটরসাইকেল উৎপাদনের জন্য অনেক খ্যাতি অর্জন করেছেন। ১৯৪০-এর দশকে রাজস্থানে জামনালাল বাজাজ এটি প্রতিষ্ঠা করেন। বাংলাদেশে বিভিন্ন ধরনের ডিজাইনের এবং মডেলের মোটরসাইকেল পাওয়া যায়। আর বাংলাদেশী বাইক প্রেমীদের মনে এ বাজাজ  কোম্পানি অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। তবে এর মধ্যে অনেকেই বিভিন্ন মডেলের মধ্যে বাজাজ ডিসকভার 125 সিসি বাইকটি পছন্দ করে থাকেন।

আপনি বাংলাদেশের যেকোনো শোরুমে গিয়ে এ বাজাজ ডিসকভার ১২৫ সিসি পেয়ে যাবেন। অর্থাৎ বর্তমান এই বাইকের বাজার মূল্য ১ লক্ষ ৫৭ হাজার টাকা। এই মোটরসাইকেলটিতে টপ স্পিড পাবেন ১১০ কিলোমিটার। এবং প্রতি লিটারে এর মাইলেজ পেয়ে যাবেন ৬০ কিলোমিটার। মাইলেজের দিক দিয়ে এ বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম ২০২৪ অনেকের কাছে জনপ্রিয়। এই বাজাজ ডিসকভার ১২৫ সিসি সম্পর্কে বিস্তারিত জানতে একটু নিচে  প্রবেশ করুন।

বাজাজ ডিসকভার ১২৫ সিসি ডিজাইন

আপনারা যদি অনলাইনে বা google এ বাজাজ ডিসকভার ১২৫ সিসি লিখে সার্চ করেন। তাহলে আপনারা এই বাইকের বিভিন্ন কালার এবং ডিজাইন দেখতে পারবেন। স্টাইলের জন্য এ বাইকটি অনেকটাই কার্যকরী। যদি এই  মোটরসাইকেলটির ডিজাইন এর হার জানতে চান  তাহলে  এই বাইকের রেটিং পেয়ে যাবেন ১০ এর মধ্যে ৯।

বাজাজ  ১২৫ সিসি রিভিউ

এ বাইকটি সম্পর্কে বিস্তারিত তথ্য না বলতে গেলে। এবার একটি ইঞ্জিন ১২৪.৫ সিসি। এবং এ বাইকের Maximum Torque 11 Nm@ 5500। টপ স্পিড ১১০ কিলোমিটার। মাইলেজ ৫৩ থেকে ৬০ কিলোমিটার প্রতি লিটারে পেয়ে যাবেন। এছাড়াও Maximum Power 11Ps@7500। এবং এ বাইকটির ওজন ১২১ কেজি। এই বাইকের ভিন্ন ভিন্ন কয়েক টি কালার রয়েছে। কালার গুলো হচ্ছেঃ কালো লাল, কালো নীল, কালো সবুজ, এবং লাল কালার। আর এসব কালারের  বাইকগুলো থেকে বাংলাদেশের মানুষের কাছে অত্যাধিক জনপ্রিয়।

বাজাজ  ডিসকভার ১২৫ সিসি নতুন মডেল

বাংলাদেশে বাজারে এ বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম বহুদিন ধরে জনপ্রিয় হয়ে আসছে। তবে সাম্প্রতিক ২০২৪ এ নতুন মডেল প্রকাশিত হয়েছে। পূর্বে দেওয়া মডেল  গুলোর মধ্যে কিছুটা পরিবর্তন লক্ষণীয়। তবে এর দাম বর্তমান বাজার মূল্য ১ লক্ষ ৫৩ হাজার টাকা থেকে ১ লক্ষ ৫৭ হাজার টাকা। যা কয়েক মাস পূর্বে এর দাম অধিক হারে বৃদ্ধি পেয়েছে।

শেষ কথা

যারা বাইক কিনতে  চাচ্ছেন তাদের জন্য বাইকের সঠিক মূল্য জেনে রাখা অধিক গুরুত্বপূর্ণ একটি বিষয়। আশা করছি আপনারা বাজাজ ডিসকভার ১২৫ সিসি দাম ২০২৪ এই পোস্ট করে এই মোটরসাইকেলটির সঠিক মূল্য জানতে পেরেছেন। যদি আমাদের এই পোস্ট করে উপকৃত হয়ে থাকেন তাহলে আপনার আশেপাশের ব্যক্তিদেরকে এই মোটরসাইকেলটির দাম জানতে এই পোস্ট শেয়ার করে দিন। ধন্যবাদ

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *