সারারা ড্রেস এর দাম কত ২০২৪

কিছু দিনের মধ্যে রমজানের বা ঈদুল ফিতরের ঈদ। এই ঈদ উপলক্ষে বাংলাদেশের সকল ছোট বড় সকল মার্কেটে সারারা ড্রেস সংগ্রহ করা হয়েছে। ছোট, বড় উভয় সাইজের সারারা ড্রেস কিনতে পারবেন। সারারা ড্রেস মূলত ভারত ও পাকিস্তানের একটি জিনপ্রিয় পোশাক। ইতোমধ্যে এর জনপ্রিয়তা বাংলাদেশে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। তাই সকল দোকানদার কাস্টমারদের চাহিদার কথা ভেবে এবারের ঈদের জন্য ঘরোয়া পদ্ধতিতে তৈরি সকল উন্নত ব্রান্ডের সারারা ড্রেস বিক্রি করতেছে।

আজকের পোস্টে বাংলাদেশের তৈরি সারারা ড্রেস এর দাম কত তা শেয়ার করেছি। এছাড়া ভারত ও পাকিস্তানে সারারা ড্রেস কত টাকায় বিক্রি করা হচ্ছে তা তুলেধরেছি। সকল সাইজের ড্রেস মার্কেটে অধিক পরিমাণে পাওয়া যাচ্ছে। এই পোস্টে সারারা ড্রেস ঈদের নতুন কালেশন দেওয়া আছে। আপনারা এই পোস্ট টি সম্পূর্ণ পড়ে পোশাকের দাম ও নতুন কালেকশন  গুলো দেখেনিন।

সারারা ড্রেস

বর্তমান সময়ে ভারত ও পাকিস্তানের দেশিয় পোশাক সারারা বাংলাদেশের ব্যাপাক ভাবে জনপ্রিয়তা পেয়েছে। গত বপছরের কিছু কালেশন বাংলাদেশে নিয়ে আসা হয়েছিলো। এবছরের জন্য নতুন করে সারারা ড্রেস ডিজাইন করা হয়েছে। সারারা মোট ৩ টি অংশে বিভক্তও। এর সাথে একটি এক কালারের ওড়না রয়েছে। একটি ফ্রক আছে। সারারা  বাংলাদেশেই তৈরি করা হচ্ছে। বিদেশ থেকেও অনেক সারারা আমদানি করে আনা হয়। আপনারা ফ্রী স্টাইলের যেকোনো সাইজের সারারা ড্রেস পেয়ে যাবেন। নিচের দিকে বাচ্চাদের সারারা ড্রেস, বড়দের সারারা ড্রেস, সারারা ড্রেস কালেকশন ও সারারা ড্রেসের নতুন ডিজাইন সম্পর্কে বিস্তারিত দেওয়া আছে।

কয়েকটি জনপ্রিয় সারারা ড্রেসের নামঃ  

  • অয়েডিং
  • পাকিস্তানি
  • গারারা
  • পার্টি
  • পাঞ্জাবি
  • স্টাইলিশ

সারারা ড্রেস এর দাম কত

ভারতে, বাংলাদেশে ও পাকিস্তানে সাররা ড্রেস পাওয়া যাচ্ছে। এই ড্রেসের বিভিন্ন ধরনের সাইজ রয়েছে এবং এর কুয়ালিটি আছে। সারারা ড্রেসের দাম নির্ধারন করা হয়েছে এর কুয়ালিটির উপর ভিত্তি করে। একটি উন্নতমানের সারারা ড্রেস এর দাম ৮ থেকে ১০ হাজার টাকা। এই টাকায় হাতে করা নকশা থাকে। সামনের এবং পিছনের দিকে একই ভাবে কাজ করা হয় এই কাপড়ে সুতি ও জর্জেট কাপড়ের সারারা ড্রেস পাওয়া যাচ্ছে। অনেকে সারারা ড্রেস ৫ থেকে ৭০০০ টাকা। এই কাপড় গুলো বেশ নরম। নিচের অংশের সাথে একটি ওড়না ও স্কাট রয়েছে। নিচের অংশ টি ৩ টি পারত দিয়ে বানানো হয়েছে।

কম দামে আপনারা ৩ থেকে ৪ হাজারের মধ্যে সারারা ড্রেস কিনতে পারবেন। এই কাপড়ের কুয়ালিটি অন্যান্য কাপড়ের থেকে কিছুটা কম। তবে এই দামের সারারা ড্রেস গুলো বেশ বিক্রি হয়ে থাকে । বেশির ভাগ মানুষ ৩ থেকে ৪ হাজারের মধ্যে সারারা ড্রেস ক্রয় করে থাকে। এক দম নরমাল মানের সারারা ড্রেস  ২০০০ টাকায় বিক্রি করা হয়। বিভিন্ন কালারের ড্রেস পছন্দ মতো পাওয়া যাবে।

পাকিস্তানি সারারা ড্রেস এর দাম কত

প্রথমে এই ড্রেসের প্রচনল শুরু হয়েছে পাকিস্তান থেকে। পাকিস্তানের সবাই থ্রি পিচের পাশা-পাশি লেহেঙ্গা ও সারারা ড্রেস পরিধান করে। সারারা ও লেহেঙ্গা দেখতে প্রায় একই রকমের হয়ে থাকে। ২ পিচ ও ৩ পিচ এর সারারা ড্রেস পাওয়া যায়। পাকিস্তানেও কাপড়ের মানের উপরের দাম নির্ভর করে। বাংলাদেশের বিভিন্ন কাপড়ের দোকানে পাকিস্তানি সারারা নতুন কালেশন আনা হয়েছে। লাল, নীল, বেগুনি, সবুজ, সাদা কালার সহ আরও কিছু কালারের পাকিস্তানি সারারা ড্রেস কিনতে পারবেন। আপনার সাইজের ড্রেস অতাধিক পরিমাণে রয়েছে।

পাকিস্তানি সারারা ড্রেস এর দাম ৫ হাজার থেকে শুরু। একটি ভালো মানের পাকিস্তানি সারারা ড্রেসের মূল্য ৮ থেকে ৯ হাজার টাকা। সেখানে হাতের কারুকাজ করা থাকে। ওড়নাতেও বিভিন্ন ধরনের নকশা দেওয়া থাকে। ছোটদের জন্য পাকিস্তানি সারারা পাওয়া যাবে। এর দাম পড়বে ৩ থেকে ৪ হাজার টাকা। ২ হাজার টাকার মধ্যে বাচ্চাদের সারারা ড্রেস বিক্রি করা হচ্ছে।

ভারতের সারারা ড্রেস এর দাম কত

পাকিস্তানের মতো ভারতেও লেহেঙ্গা ও সারারা পরিধান করতে দেখা যায়। তবে তাদের জনপ্রিয় পোশাক হচ্ছে সারারা। প্রতি বছর ভারতের তৈরি করা সারারা বাংলাদেশের মার্কেট তোলা হয়। একটি ভারতের সারারা ড্রেস এর দাম ৯০০০ টাকা। যা বাজারের সেরা মানের একটি কাপড়। ছোটদের জন্যও ভারতীয় সারারা কিনতে পারবেন। বাচ্চাদের ভারতের সারারা ড্রেসের মূল্য ৩ থেকে ৪ হাজার টাকা। বিভিন্ন কালার ও সাইজের সারারা রয়েছে। কিছু কিছু কিছু সারারা ৫ থেকে ৭ হাজার টাকায় বিক্রি হচ্ছে। যেগুলোতে হাতে করা কারুকাজ রয়েছে।

সারারা ড্রেস প্রাইস ইন বাংলাদেশ

সারারা ড্রেস ডিজাইন, নকশা, সাইজ ও কাপড়ের মানের উপর নির্ভর করে দাম রাখা হয়। অনেকে সারারা ড্রেস কিনতে চাচ্ছেন, কিন্তু জানেন না বাংলাদেশে এই কাপড় গুলো কত টাকায় বিক্রি করা হয়। তাই আপনাদের জন্য এখানে সারারা ড্রেস প্রাইস ইন বাংলাদেশ সম্পর্কে শেয়ার করেছি। বাচ্চাদের সারারা ড্রেস ও বড়দের জন্য এই ড্রেসের দামে পার্থক্য রয়েছে।

বাংলাদেশের মার্কেটে দেশিয় সারারার পাশা-পাশি ভারত ও পাকিস্তানের তৈরি সারার পাওয়া যাচ্ছে। এর দাম ২০০০ টাকা থেকে শুর। আপনি যত ভালো কাপড়ের সারার কিনবেন আপনাকে তত বেশি দিয়ে কিনতে হবে।  হাতে কাজ করা, ভালো মানের কাপড়ের একটি সারারা ড্রেসের মূল্য ৬ থেকে ৮ হাজার লাগবে। অরজিনাল সারারা ড্রেসের মূল্য ১০,০০০ টাকা। এই রকম আরও কিছু সারারা আছে, যেগুলো ৪ থেকে ৭ হাজারের মধ্যে রয়েছে।

বাচ্চাদের সারারা ড্রেস এর দাম ২০২৪

বড়দের পাশা-পাশি ছোটদের জন্যও সারারা ড্রেস আছে। বাংলাদেশের সকল ছোট- বড় কাপড়ের মার্কেটে ভারত ও পাকিস্তানি সারারা ড্রেস পাওয়া যায়। যা ছোটদের জন্য তৈরি করা হয়েছে। কাপড়ের ক্ষেত্রে ছোট বা বড়দের একই দাম নেওয়া হয়। তবে ছোটদের জন্য সারারা ড্রেসের দাম কিছুটা কম। বাচ্চাদের জন্য ভালো মানের সারারা ড্রেস এর দাম ৪ থেকে ৫ হাজার টাকা। সাধারণ মানের ড্রেস ২০০০ হাজারের মধ্যে পেয়ে যাবেন। তবে এখন ১ হাজার টাকায় সারারা ড্রেস না পাওয়ার সম্ভাবনা বেশি। যদি ভালো কাপড়ের সারারা ড্রেস কিনতে চান, তাহলে অবশ্যই ৩ থেকে ৪ হাজারের মধ্যেই কিনবেন। বাচ্চাদের এই ড্রেসেও বিভিন্ন ধরনের হাতের নকশা রয়েছে।

সারারা ড্রেস ডিজাইন

বাজারে পুরাতন ডিজাইনের পাশা-পাশি নতুন নতুন ডিজাইন আনা হয়েছে। মার্কেট থেকে ড্রেস কিনার পূর্বে এখান থেকে সারারা ড্রেস ডিজাইন গুলো দেখনিতে পারেন। এই বছর বাংলাদেশ, ভার ও পাকিস্তানের সারারা ড্রেসের কালেকশন বের করেছে। যা ইতোমধ্যে সকল মার্কেটপ্লেসে ডেলিভারি দেওয়া শেষ। এখানে নতুন্নতুন ডিজাইন গুলো শেয়ার করেছি। এখান থেকে আপনার পছন্দের ডিজাইন টি বের করে নিন।

সারারা ড্রেস পিক

বিভিন্ন কালারের ও নকশার সারারা ড্রেস পাওয়া যাচ্ছে। অনেকে এই ড্রেস গুলো দেখতে কেমন তা জানেন না। তাই এখানে আপনাদের সাথে সারারা ড্রেস পিক শেয়ার করেছি। এই পিকচার গুলো দেখে সকল ধরনের সারারা ড্রেস সম্পর্কে জানতে পারবেন। তাদের ড্রেস গুলো কিভাবে ডিজাইন করা হয়েছে, কাপড়ের কালার ইত্যাদি। তো যারা সারারা ড্রেসের পিকচার বা ছবি দেখেতে চাচ্ছিলেন, তারা নিচে থেকে কয়েক ধরনের পোশাকের ছবি গুলো দেখেনিন।

শেষ কথা

সারারা ড্রেস কেনার পূর্বে অবশ্যই এর কাপড় গুলো ভালোভাবে দেখেনিবেন। অন্যথায় কম দামের কাপড় আপনাকে বেশি মূল্য দিয়ে কিনতে হবে। অরজিনাল সারারা ড্রেসে হাতে করা নকশা থাকে। সামনে ও পিছনের অংশের সারারা ড্রেস ডিজাইন একই। আশা করছি এই পোস্ট টি আপনাদের অনেক ভালো লেগেছে এবং এই পোস্ট থেকে সারারা ড্রেস এর দাম কততা জানতে পেরেছেন। এবং সারারা ড্রেস ঈদের নতুন কালেশন গুলো দেখেতে পেরেছেন। এই রকম দাম সম্পর্কিত আরও পোস্ট পেতে আমার সাথেই থাকবেন।

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *