নেবুলাইজার মেশিনের দাম কত ২০২৪

যাদের ফুসফুসে সমস্যা বা শ্বাস রোগের সমস্যা রয়েছে তাদের এই যন্ত্রের মাধ্যমে চিকিৎসা দেওয়া হয়। এই ধরনের যন্ত্র গুলো বিভন্ন হাসপাতাল বা ঔষধের দোকানে পাওয়া যায়। এটি এমন এক প্রকারের যন্ত্র, যার মাধ্যমে শ্বাস রোগীদের নাকের মধ্যে দিয়ে কুয়াশার মতো গ্যাস দেওয়া হয়। এটি শ্বাস প্রশ্বাসের কৃতিম পদ্ধতি। আপনার বাড়িতে যদি এই শ্বাস কষ্টের রোগী থেকে থাকে, তাহলে তাহলে হয়তো মেডিসিনের দোকান থেকে গ্যাস দিয়ে থাকেন।

তবে আপনারা চাইলে এই যন্ত্রটি কিনে বাড়িতে ব্যবহার করতে পারবেন। এতে সময় ও কম লাগবে এবং প্রয়োজন হলেই যে কোনো সময় নেবুলাইজার মেশিন ব্যবহার করতে পারবেন। আজকের পোস্টে ভালো মানের কয়েকটি নেবুলাইজার মেশিন সম্পর্কে আলোচনা করেছি এবং বাজারে নেবুলাইজার মেশিনের দাম কত টাকা সে সম্পর্কে শেয়ার করেছি। তো যারা এই সম্পর্কে জানতে চান অবশ্যই সম্পূর্ণ পোস্ট টি পড়বেন।

নেবুলাইজার মেশিনের দাম কত

বাংলাদেশেই এই মেশিন গুলো পাওয়া যাচ্ছে। আপনার নিকটস্থ দোকান থেকে যেকোনো ধরনের নেবুলাইজার যন্ত্র কিনতে পারবেন। এই মেশিনের কয়েকটি ধরন আছে। যার উপর ভিত্তি করে নেবুলাইজার দাম নির্ধারন করা হয়। বর্তমানে একটি নেবুলাইজার মেশিনের দাম ২০০০ থেকে ২২০০ টাকা। আগের চেয়ে প্রতিটি মেশিনের মূল্য বেড়েছে। কয়েক মাস আগেই এর দাম ছিলো ১৬০০ থেকে ১৭০০ টাকা। তবে এখন ২০০০ টাকার মধ্যে বিক্রি করা হচ্ছে। এই দাম গুলো সাধারণ মানের নেবুলাইজার যন্ত্র এর জন্য প্রযোজ্য। এর থেকে বেশি দামে আরও ভালো ভালো নেবুলাইজার গ্যাস মেশিন বিক্রি করা হয়।

নেবুলাইজার মেশিন

নেবুলাইজার (আমেরিকান ইংরেজি) বা নেবুলাইসার (ব্রিটিশ ইংরেজি) একটি ওষুধ সরবরাহকারী যন্ত্র। হয়তো অনেকে এই যন্ত্রের নাম শুনেছেন কিন্তু, এখনো দেখেননি। এই যন্ত্র টি ছোট আকৃতির। এটি নাক ও মুখের উপরে ব্যবহার করা হয়। নেবুলাইজার  হাঁপানি, সিস্টিক ফাইব্রোসিস, সিওপিডি এবং  শ্বাসযন্ত্রের রোগ বা ব্যাধিগুলির চিকিৎসার জন্য ব্যবহার করা হয়। যখন কোনো রোগী শ্বাস কষ্টে ভুগে, সেই মুহূর্তে নেবুলাইজার ব্যবহার করলে দ্রুত সুস্থ হয়ে উঠে।

YM 252 পোর্টেবল আল্ট্রাসনিক ইনহেলার মেশ নেবুলাইজার দাম

এটিও একটি নেবুলাইজার যন্ত্র। এর মডেল হচ্ছে YM 252। এই মেশিন দ্বারা শ্বাস রোগীদের গ্যাস বা অক্সিজেন সরবরাহ করা হয়। এর দাম বাংলাদেশে ২০০০ টাকা। হ্যান্ডহেল্ড নেবুলাইজার, স্প্রে ইন্টারফেস, ≥0.2ml/মিনিট অ্যাটোমাইজেশন রেট, 8ml সর্বোচ্চ এবং 0.5ml সর্বনিম্ন ওষুধের কাপ ক্ষমতা, 120 KHz ±10% ফ্রিকোয়েন্সি, 25 dB শব্দ, নেবুলাইজার সাধারণ সর্দি / কাশি / হাঁপানির জন্য বাষ্প থেরাপি প্রদান করে এবং অন্যান্য রোগের জন্য , হাতে ধরা, নমনীয় অপারেশন, পুশ কী, পাওয়ার সুইচ, ডাস্ট কভার, বহন এবং পরিচালনা করা সহজ, 2 x AA ব্যাটারি পাওয়ার সাপ্লাই।

হ্যান্ডহেল্ড মেশ নেবুলাইজার দাম

এটি খুব ছোট। হাতে নিয়ে এটি ব্যবহার করা হয়। এর মূল্য ১৮০০ টাকা। এই মেশিনের মাধ্যমে অনেক সুযোগ সুবিধা পাবেন। এই পোর্টেবল নেবুলাইজার মেশিনের জাল প্রযুক্তি রোগীদের শ্বাস নেওয়ার জন্য তরল ওষুধ স্প্রে করতে পারে। এটি একটি রিচার্জেবল হেলথ কেয়ার নেবুলাইজার মেশিন যা প্রাপ্তবয়স্ক এবং বাচ্চা উভয়ের জন্যই উপযুক্ত। এটি কম শক্তি খরচ করে এবং একটি সুইচ অন/অফ বোতাম রয়েছে। নিচে থেকে এর বিস্তারিত দেখেনিন।

  • কাপের ক্ষমতা 10 মিলি
  • জাহাজের ক্ষমতা: 25 মিলি
  • শক্তি: AC 100-240V
  • অপারেটিং ভোল্টেজ: DC12V
  • অতিস্বনক ফ্রিকোয়েন্সি: 2.2MHz
  • পরমাণুযুক্ত অংশের আকার: 0.5-5 মাইক্রোন
  • অটোমেশন ভলিউম 0.375ml/মিনিট: 20 মিনিট টাইমিং স্বয়ংক্রিয়ভাবে
  • অটোমেশন ভলিউম 0.5ml/min: 10 মিনিট স্বয়ংক্রিয়ভাবে সময়
  • গড় নেবুলাইজেশন রেট: = 0.25 মিলি/মিনিট
  • অপারেটিং সাইকেল: 20 মিনিট চালু, 20 মিনিট বন্ধ

নেবুলাইজার দাম ২০২৪

অনেকে গুগল থেকে নেবুলাইজার দাম জানতে চাচ্ছেন। এখানে উন্নতমানের ও বেশি দামের নেবুলাইজার নিয়ে আলোচনা করেছি। উপরের অংশে ২ হাজার থেকে ২২০০ টাকারনেবুলাইজার যন্ত্র গুলো শেয়ার করেছি। অনেক যন্তের দাম ৩০০০ টাকার উপরে। এগুলো ব্যবহারে বিশেষ কিছু সুবিধা থাকে। যার কারণে এর দাম অনেক বেশি। আরও কিছু নেবুলাইজার আছে যার মূল্য ৪০০০ টাকা। ফিলিপস রেসপিরোনিক্স নেবুলাইজার কম্প্রেসার সিস্টেম এর মূল্য ৪০০০ টাকা। নিচে আরও কিছু মডেলের নেবুলাইজার মেশিন এর দাম দেওয়া আছে, যেগুলোর দাম ৪০০০ টাকার উপরে।

এলিট অ্যারো ফ্যামিলি অ্যাক্টিভ নয়েজ রিডাকশন নেবুলাইজার মেশিন

এটি বেশ উন্নতমানের। যার কারণে এই যন্ত্রটির দাম অনেক বেশি। এটি বাংলাদেশ মূল্য ৫০০০ টাকায় বিক্রি করা হয়। এলিট অ্যারো ফ্যামিলি নেবুলাইজার মেশিন 250 kPa চাপ, 101 প্রতি মিনিট কম্প্রেসার বায়ু প্রবাহ, 5:51 প্রতি মিনিট নেবুলাইজার বায়ু প্রবাহ, 56 dBA সক্রিয় শব্দ হ্রাস।

Omron NE-C28P সেরা কিডস নেবুলাইজার কম্প্রেসার মেশিন

এই যন্তের দাম ৬০০০ টাকা। এটি মূলত অন্যান্য মেশিনের থেকে বেশি দামে বিক্রি করা হয়। Omran NE-C28P সেরা বাচ্চাদের নেবুলাইজার কম্প্রেসার মেশিনে রয়েছে শক্তিশালী এবং অত্যন্ত পরিবেশ-বান্ধব বাসস্থান প্রাথমিকভাবে ঘন ঘন ব্যবহারের জন্য নেবুলাইজার। এই নেবুলাইজারটি মূলত বাড়িতে ব্যবহারের জন্য তৈরি। এটি বাচ্চাদের জন্য সেরা নেবুলাইজার।

শেষ কথা

নেবুলাইজার কেনার পূর্বে অবশ্যই দোকান থেকে যাচাই করে কিনবেন। এই পোস্টে দাম গুলো ধারনা নেওয়ার জন্য দেওয়া হয়েছে। এর কারণ যেকোনো সময় নেবুলাইজার দাম বেড়ে যেতে পারে। আশা করছি এই পোস্ট টি আপনাদের ভালো লেগেছে এবং এই পোস্ট থেকে নেবুলাইজার মেশিনের দাম কত তা জানতে পেরেছেন। দাম সম্পরক্তিত পোস্ট পেতে আমার সাথেই থাকবেন।

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *