শ্রীলংকা ১ টাকা বাংলাদেশের কত টাকা

দক্ষিণ এশিয়ার একটি দ্বীপরাষ্ট্র  হচ্ছে শ্রীলংকা। শ্রীলংকার সাবেক নাম সিলন এবং দাপ্তরিক নাম শ্রীলঙ্কা প্রজাতান্ত্রিক সমাজবাদী জনরাজ্য। ভারত এবং মালদ্বীপের সঙ্গে শ্রীলঙ্কার একটি সামুদ্রিক সীমান্ত রয়েছে। দেশটির বিধানিক রাজধানী শ্রী জয়বর্ধনপুর কোট্টে এবং বৃহত্তম শহর ও অর্থনৈতিক কেন্দ্র কলম্বো। বাংলাদেশ থেকে অনেক মানুষ বর্তমানে শ্রীলঙ্কায় বসবাস করছেন।

আবার অনেকে শ্রীলঙ্কায় যাওয়ার জন্য পরিকল্পনা করছেন। তবে এখানে আজকের আলোচনার মূল বিষয় হচ্ছে শ্রীলংকা ১ টাকা বাংলাদেশের কত টাকা। এই শ্রীলঙ্কাকে অনেকে  দেউলিয়ার দেশ হিসেবে চিনে থাকে। বাংলাদেশের থেকে এই শ্রীলংকার এটাকার মান এবং বিভিন্ন দিক দিয়ে নিম্নের দিকে রয়েছে।

তবে এর মাঝে যারা বাংলাদেশ থেকে বর্তমান শ্রীলঙ্কায় বসবাস করছেন তাদের জন্য এখানে শ্রীলংকার আজকের টাকা রেট করেছি। এবং যারা খুব আগ্রহের সাথে অনলাইনে শ্রীলংকার টাকার মান জানতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট অধিক গুরুত্বপূর্ণ। বাংলাদেশি টাকার সাথে  শ্রীলংকার টাকা কে কনভার্ট করতে  শ্রীলংকা ১ টাকা বাংলাদেশের কত টাকা সম্পূর্ণ পোস্ট মনোযোগ দিয়ে করুন। বিস্তারিত তথ্য জানতে একটু নিচে প্রবেশ করুন।

শ্রীলংকা ১ টাকা বাংলাদেশের কত টাকা

এই দেশটির একটি সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে। শ্রীলংকার চা,কফি,নারিকেল, রাবার, উৎপাদন ও রপ্তানিতে সবথেকে বিখ্যাত। আবার চিনামন, রাবার, সিলন চা রপ্তানির জন্য শ্রীলঙ্কা বিখ্যাত। শ্রীলংকার আজকের টাকার রেট,  শ্রীলংকার টাকার সাথে বাংলাদেশের টাকায় কনভার্ট করে কত টাকা হয়।  তা নিয়ে এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে।  এছাড়াও এই পোস্ট থেকে জানতে পারবেন শ্রীলংকার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা। আবার এখানে উল্লেখ করা হয়েছে শ্রীলংকার ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা।  আর এসব বিস্তারিত তথ্য জানতে প্রবেশ করুন।

শ্রীলংকা আজকে টাকার রেট

আপনি যদি চিনেন তো আজকে টাকা রেট জেনে থাকেন এই পোস্ট থেকে তাহলে বিভিন্ন টাকাকে বাংলাদেশি টাকায় কনভার্ট করতে পারবেন।  অতএব আজকের শ্রীলংকার টাকা রেট হচ্ছে ০.৩৫টাকা। বাংলাদেশের থেকে এ টাকার মান অনেক কম।  আর প্রতিনিয়ত এ  টাকার মান আমরা আপডেট করে থাকি।  নিচে এই টাকাকে আরো বিভিন্ন অংকে কনভার্ট  করে আমরা নিচে উল্লেখ করেছি।  অতএব একটু নিচে প্রবেশ করুন। 

শ্রীলংকা মুদ্রার নাম কি

অনেকেই শ্রীলংকার মুদ্রার নাম সম্পর্কে জানতে চান। অর্থাৎ বর্তমানে প্রচলিত  মুদ্রার নাম হচ্ছে  শ্রীলঙ্কান রুপি। আর শ্রীলঙ্কায় ব্যাংকের নোট হচ্ছে ১, ২, ৫, ১০, ২০, ৫০, ১০০, ৫০০। একটু নিচে  প্রবেশ করে  শ্রীলংকার বিভিন্ন টাকার মানের পার্থক্য  এবং টাকার রেট জেনে নিন।

শ্রীলংকা ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

এক দেশের টাকার সাথে অন্য দেশের টাকার পার্থক্য জানার জন্য অনেকেই অনলাইনে অনুসন্ধান করে থাকেন।  তবে এই অনুসন্ধান শ্রীলংকা প্রবাসী ভাইয়েরা বেশি করে থাকেন, যারা শ্রীলংকার টাকাকে বাংলাদেশি টাকায় কনভার্ট করে টাকা মানুষ বুঝতে চান এবং জানতে চান। এর মাঝে অনেকে শ্রীলংকার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় তাহলে কি অনলাইনে অনুসন্ধান করে থাকেন। তাই তাদের জন্য এখানে শ্রীলংকার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় উল্লেখ করেছি।  অতএব শ্রীলংকার ১০০ টাকা সমান বাংলাদেশের ৩৫ টাকা ৪১ পয়সা।

শ্রীলংকা ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

বিশ্বের যে কোন প্রবাসী ভাইয়েরা তাদের কর্মজীবনকে সাবলীল করার জন্য বিভিন্ন দেশে পাড়ি জমিয়ে থাকেন। এর মাঝে আপনারা যদি শ্রীলংকা এসে উপস্থিত হয়ে থাকেন, এবং শ্রীলংকার ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় জানতে চান। তাহলে এই পোস্ট শুধু মাত্র আপনার জন্য। অর্থাৎ আজকের আপডেট তথ্য অনুযায়ী শ্রীলংকার ৫০০ টাকা সমান বাংলাদেশের ১৭৭ টাকা ০৭ পয়সা।

শ্রীলংকা ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

পাশাপাশি শ্রীলংকার প্রবাসী ভাইদের সুপাচিত একটি অংশের টাকা থেকে বাংলাদেশী টাকা নাম্বার করতে চান। প্রত্যেক প্রবাসী ভাইদের বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশে তাদের প্রিয়জন আত্মীয়-স্বজন বসবাস করে থাকেন। তাদেরকে আর্থিকভাবে সহায়তা এবং আর্থিক লেনদেনের জন্য টাকার মানটা জেনে নেওয়া অতি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এর মাঝে অনেকে শ্রীলংকা ১ হাজার টাকার সাথে বাংলাদেশের টাকার পার্থক্য করতে চান। অতএব আজকের আপডেট তথ্য অনুযায়ী শ্রীলংকা  ১০০০ টাকা সমান বাংলাদেশের ৩৫৪ টাকা ১২ পয়সা।

শ্রীলংকা ১০ হাজার  টাকা বাংলাদেশের কত টাকা

আজকের আপডেট তথ্য অনুযায়ী শ্রীলংকার ১০ হাজার টাকা সমান বাংলাদেশের হয় এত টাকা।  বাংলাদেশী টাকা হিসেবে শ্রীলংকার টাকার মান অনেকটা কম। যদি বাংলাদেশে অনেক বেশি অংকের টাকা পাঠাতে চান তাহলে আপনাকে  শ্রীলঙ্কায় ১০ হাজার টাকা থেকে বেশি টাকা উপার্জন করতে হবে। অতএব যারা সাধ্যের মধ্যে অল্প টাকায় বাংলাদেশের পাঠাতে চান তাদের জন্য এখান থেকে ১০০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় তা উল্লেখ করেছি। অর্থাৎ আজকে টাকা রেট  অনুযায়ী শ্রীলংকার ১০ হাজার টাকা সমান বাংলাদেশের ৩৫৪১ টাকা ১৬ পয়সা।

শ্রীলংকা টু বাংলাদেশি টাকা বিনিময় হার

অনেক করেছেন যারা বাংলাদেশের সাথে শ্রীলংকার টাকার পার্থক্য জানতে চান এবং বিনিময়ের হার জানতে চান। একটি দেশের মুদ্রার মান এবং বিনিময় হার প্রতিনিয়ত ওঠানামা করে থাকে। অতঃপর আমরা সর্বদা শ্রীলংকা টু বাংলাদেশি টাকার বিনিময় হার প্রতিনিয়ত আপডেট করে থাকি। আজকের আপডেট তথ্য অনুযায়ী শ্রীলংকা টু বাংলাদেশি টাকার বিনিময় হার হচ্ছে ০.৩৫ টাকা। 

শ্রীলংকা থেকে বাংলাদেশে টাকা ব্যাংক

আপনি যদি শ্রীলংকান প্রবাসী হয়ে থাকেন, এবং ভাবছেন যে শ্রীলংকা থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন। তাহলে কোন রকম চিন্তা ভাবনা না করে আপনি শ্রীলংকার যে কোন একটি ব্যাংক কে ব্যবহার করে বাংলাদেশের যেকোনো ব্যাংকে টাকা পাঠিয়ে দিন।  কোনরকম প্রতারণার, লুটের হাত থেকে দূরে থেকে আপনি ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। পুরো বিশ্বের মধ্যে এই ব্যাংক সিস্টেম পদ্ধতি বৈধ হিসেবে গণ্য করা হয়েছে। তাই শ্রীলংকা থেকে বাংলাদেশে টাকা পাঠাতে অবশ্যই ব্যাংক ব্যবহার করবেন। আর ব্যাংকের মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠালে আপনিসহ আপনার নিজ মাতৃভূমি অনেকটা লাভবান  হয়ে থাকেন।

শেষ কথা

আশা করছি আপনারা এই পোস্ট করে অনেকটা  উপকৃত হয়েছেন। এখানে আপনাদের জন্য উল্লেখ করেছি শ্রীলংকা ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। সময়ের সাথে সাথে বিভিন্ন দেশে টাকার মানে পরিবর্তন হয়ে থাকে।  বাংলাদেশী থেকে শ্রীলংকা টাকা মানে অনেক অংশে কম।  বিভিন্ন প্রতিকূল পরিবেশের কারণে এদেশের টাকার মান গুলো অনেক কম হয়ে থাকে। যদি এই পোস্ট আপনার কাছে উপকৃত হয়ে থাকে তাহলে আপনাদের আশেপাশের ব্যক্তিদেরকে এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ 

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *