স্পেন ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

স্পেন রাজ্য ইউরোপ মহাদেশের দক্ষিণ-পশ্চিম কোণে অবস্থিত। এই রাষ্ট্র হচ্ছে গণতান্ত্রিক  রাজতন্ত্র। এ দেশটির আয়তন ৫,০৫,৯৯০ কিমি। আয়তনের দিক থেকে রাশিয়া, ইউক্রেন ও ফ্রান্সের পরে স্পেন ইউরোপের ৪র্থ বৃহত্তম এবং দক্ষিণ ইউরোপের বৃহত্তম দেশ। তো বাংলাদেশ থেকে অনেক মানুষ রয়েছেন যারা বর্তমানে স্পেনে বসবাস করছেন। বাংলাদেশে বসবাসকারী ব্যক্তি অথবা স্পেনে  বসবাসকারী প্রবাসী ভাইদের মধ্যে যারা স্পেনের মুদ্রা সম্পর্কিত বিষয় জানতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট গুরুত্বপূর্ণ হতে পারে।

অর্থাৎ স্পেন ১ টাকা বাংলাদেশের কত টাকা সম্পূর্ণ পোস্ট পড়ে আপনার অনুসন্ধান করার তথ্য জানতে পারবেন। বাংলাদেশ থেকে অনেক প্রবাসী রয়েছেন যারা বর্তমানে ইউরোপের এই রাষ্ট্রে বসবাস করছেন। বাংলাদেশ থেকে অনেক মানুষই ইউরোপের দেশগুলোতে বর্তমানে পাড়ি জমাচ্ছেন। কেননা ইউরোপের এই মুদ্রা গুলো বিশ্বের শক্তিশালী একটি মুদ্রা।

এবং দেশের অন্যান্য মুদ্রা থেকে ইউরোপীয় এই মুদ্রা গুলো অনেক বেশি দামি হয়ে থাকে। তেমনি স্পেনের এই মুদ্রা  অনেক বেশি দামি। তাই বেশি টাকা উপার্জনের লক্ষ্যে বাংলাদেশ থেকে অনেকেই ইউরোপিও দেশগুলোতে পৌঁছে থাকে। আর সেই দেশগুলোতে পৌঁছানোর পূর্বে অনেকেই ওই দেশের টাকার মান জানতে চান। তাই স্পেন ১ টাকা বাংলাদেশের কত টাকা যারা এ পোস্ট থেকে জেনে নিবেন।  আশা করছি তারা এ পোস্ট পড়ে অনেকটা উপকৃত হবেন। অতএব প্রথম থেকে শেষ পর্যন্ত এই পোস্ট  মনোযোগ সহকারে পড়ে নিন।

স্পেন ১ টাকা বাংলাদেশের কত টাকা

ইউরোপীয় দেশগুলোর সম্পর্কে অনেকের জানার আগ্রহ রয়েছে। তেমনি ইস্পেন সম্পর্কে অনেকে অনেক কিছু জানতে চান। বিশেষ করে অনলাইনে স্পেনের মধ্যে সম্পর্কিত তথ্য জানতে চান। স্পেনের রাজধানীর নাম হচ্ছে মাদ্রিদ। এছাড়াও এদেশের কয়েকটি গুরুত্বপূর্ণ শহর রয়েছে যেমন বার্সেলোনা ব্যালেন্সিয়া বিলবাও এবং মালাগা। বাংলাদেশ থেকে যারা প্রবাসী হিসেবে স্পেনে বসবাস করে থাকেন। তাদের বেশির ভাগ এই গুরুত্বপূর্ণ শহর গুলিতে বসবাস করে থাকেন। তাই যারা স্পেন ১ টাকা বাংলাদেশের কত টাকা জানতে চাচ্ছেন তারা এই পোস্ট থেকে এসব তথ্য  জানতে পারবেন। অর্থাৎ স্পেনের ১ টাকা বাংলাদেশের ১২১.৩৪ টাকা। এছাড়াও এই পোস্ট থেকে স্পেনের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা হয় সে বিষয়েও উল্লেখ করা হয়েছে। এছাড়া যারা স্পেনের ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় জানতে চাচ্ছেন তারা এখান থেকে জানতে পারবেন।

স্পেন মুদ্রার নাম কি

অনেকেই স্পেনের মুদ্রা সম্পর্কিত তথ্য জানতে চান। অর্থাৎ মুদ্রার নাম জানতে চান। স্পেনের মুদ্রার নাম হচ্ছে ইউরো। ইউরোপীয় ইউনিয়নভুক্ত প্রায় ২০ টি দেশের উপরে ইউরো মুদ্রা প্রচলিত। ইউরো মুদ্রার প্রতীক € বা ব্যাংক নোট হচ্ছে EUR। স্পেনে 5€,10€,20€ ইত্যাদি।

স্পেন টাকার রেট

ইউরোর মান  প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। তাই এ পোস্ট সর্বদা চেষ্টা করছি আপনাদের আপডেট তথ্য জানাতে। তবে বর্তমান আপডেট তথ্য অনুযায়ী আজকের  স্পেনের টাকার মান ১২১.৩৪ টাকা। তবে এটাকার মান গত মাসে ১১৬-১১৭ টাকা ছিল।

আপনাকে বিভিন্ন বিষয় দিয়ে সম্পর্কে জেনে তারপর স্পেন টাকা রেট জেনে নিতে হবে। যেমন আপনি যদি বাংলাদেশ থেকে ভ্রমণের উদ্দেশ্যে স্পেনে পৌঁছে  থাকেন তাহলে আপনাকে অবশ্যই স্পেন টাকা রেট জানতে হবে। কেননা স্পেনের চলাচল করতে হলে আপনাকে স্পেনের টাকার প্রয়োজন হবে। এজন্য বাংলাদেশি  টাকাকে স্পেন  টাকা রেটে কনভার্ট করতে হবে। আর পুরো স্পেন  টাকার রেট জানতে আমাদের সাথেই থাকুন।

স্পেন টু বাংলাদেশি টাকার বিনিময় হার

বাংলাদেশ থেকে অনেক মানুষ স্পেনে বসবাস করছেন। প্রত্যেকের টাকার বিনিময় হার  জেনে নেওয়া উচিত। বাংলাদেশ এবং স্পেনে টাকা বিনিময় হচ্ছে ১২১.৩৪ টাকা। তবে এই বিনিময় হার এবং বাংলাদেশের টাকা রেট পরিবর্তন হয়ে থাকে। সর্বদা এখানে আপনাদের জন্য আপডেট তথ্য উপস্থাপন করছি।

স্পেনের ১০০ ইউরো বাংলাদেশের কত টাকা

অনেকে আবার স্পেনের  ১০০ টাকা এবং বাংলাদেশের কত টাকা জানতে চান। এজন্য অনলাইন থেকে আপডেট তথ্য আপনাদের জন্য সংগ্রহ করে এখানে উল্লেখ করেছি। অর্থাৎ স্পেন টাকা রেট এবং বাংলাদেশের টাকার রেট অনুযায়ী স্পেনের ১০০ টাকা সমান বাংলাদেশের হয় ১২১৩৪ টাকা।

স্পেনের ৫০০ ইউরো বাংলাদেশের কত টাকা

এখানে আমরা আপনাদের জন্য স্পেনের ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় সেটি উল্লেখ করেছি। ইউরোপীয় দেশ গুলোর মুদ্রা  সম্পর্কিত তথ্য অনেকেই জানতে চান। তবে এ সব থেকে বেশি আগ্রহের বিশেষ একটি হচ্ছে স্পেনের টাকা সম্পর্কে। যেমন স্পেনে ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় এটিও অনেকে জানতে চান। অর্থাৎ স্পেনের ৫০০ টাকা সমান বাংলাদেশের হয় ৫৯ হাজার ১১৫ টাকা।

স্পেনের  ১০০০ ইউরো বাংলাদেশের কত টাকা

প্রবাসী ভাইদের মধ্যে অনেকেই স্পেনে বসবাস করার ফলে তাদের উপার্জিত একটি টাকার অংশ বাংলাদেশি টাকায় কনভার্ট করতে চান। এজন্য অনেকেই বড় অংকের  টাকার মধ্যে ১০০০ টাকা লিখে অনলাইনে অনুসন্ধান করেন। যেমন স্কুলের এক হাজার টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়। অর্থাৎ স্পেনের ১০০০ টাকা সমান বাংলাদেশের ১ লক্ষ ২১ হাজার ৩৪০  টাকা।

স্পেন টু বাংলাদেশ টাকা ব্যাংক

আপনি স্পেন থেকে বাংলাদেশে সরাসরি ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন।  ব্যাংক ছাড়া অন্য মাধ্যম ব্যবহার করেও আপনি স্পেন থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। তবে সব থেকে সহজ এবং বৈধ লেনদেন হচ্ছে ব্যাংক সিস্টেম পদ্ধতি। ব্যাংক সিস্টেম পদ্ধতি ব্যবহার করে বাংলাদেশের টাকা পাঠালে আপনি অন্যান্য সিস্টেম বা পদ্ধতি থেকে লাভবান হবেন।

শেষ কথা

আশা করছি আপনারা এ পোস্ট থেকে আপনাদের গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন।  এই পোস্ট দ্বারা আপনাদের আপডেট তথ্য জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি। অর্থাৎ যারা স্পেন ১ টাকা বাংলাদেশের কত টাকা পড়ে নিয়েছেন তাদেরকে অনেক ধন্যবাদ। যদি এ পোস্ট পড়ে আপনার উপকৃত হয়ে থাকেন তাহলে আপনার আশেপাশের ব্যাক্তিদের মাঝে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *