নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা 2024

এই নেদারল্যান্ড উত্তর-পশ্চিম ইউরোপের একই রাষ্ট্র। নেদারল্যান্ডকে অনেকে হল্যান্ড নামে তিনি থাকে বা অনেকে ডেকে থাকে। যদিও হল্যান্ড মূলত নেদারল্যান্ডসের একটি ঐতিহাসিক অঙ্গরাজ্যের নাম। নেদারল্যান্ড বারটি প্রদেশ নিয়ে গঠিত একটি দেশ। এদেশের পূর্বে জামানি অবস্থিত রয়েছে এবং দক্ষিণ এ বেলজিয়াম স্থলসীমান্ত আছে।

এছাড়াও এ দেশটির সাথে জার্মানের সামুদ্রিক সীমান্ত অবস্থিত। আজকে আলোচনা করব নেদারল্যান্ডের মুদ্রা সম্পর্কিত তথ্য নিয়ে। অর্থাৎ নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা তা নিয়েএছাড়াও এখানে উল্লেখ করেছেন নেদারল্যান্ডের ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা। নেদারল্যান্ডের আজকের টাকার রেট।  আবার উল্লেখ করে নেদারল্যান্ডের ৫০০ টাকা ও ১০০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় তা নিয়ে।

তাই আপনি নেদারল্যান্ডে বসবাসকারী  কোন বাংলাদেশী প্রবাসী ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনার জন্য এ পোস্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই অযথা সময় নষ্ট না করে নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা এখনো পোস্ট কখন থেকে শেষ পর্যন্ত একবার দেখে নিন।

নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা

আমার সকলেই এদেশ সম্পর্কে কম অথবা বেশি ধারণা রাখি। যদি নেদারল্যান্ড সম্পর্কে পুরো বিস্তারিত তথ্য জানতে চান তাহলে এখান থেকে খুব অল্পসংখ্যক বিস্তারিত তথ্য এখান থেকে জানতে পারবেন।  তবে এখানে আজকের আলোচ্য বিষয় হচ্ছে নেদারল্যান্ডের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা। আর এই পোস্ট কে কেন্দ্র করে আপনি নেদারল্যান্ডের মুদ্রা সম্পর্কিত সকল তথ্য জানতে পারবেন।

এই নেদারল্যান্ডের বিশ্বকাপেই ভূখণ্ড সমুদ্রতলের নিচে অবস্থিত। যা ভূমি পুনর্দখল প্রক্রিয়ার মাধ্যমে সৃষ্টি করা হয়েছে। দেশটির বর্তমান আয়তনের প্রায় ১৭% সাগর ও হ্রদ থেকে পুনর্দখল করা হয়েছে। নেদারল্যান্ডের রাজধানী শহরের নাম আমস্টারডাম। এছাড়া রটারডাম, হেগ, উট্রেখট ও আইন্ডহোফেন চারটি বৃহৎ শহর। তাই আপনি যদি নেদারল্যান্ডে বসবাসকারী কোন ব্যক্তি হয়ে থাকেন তাহলে অবশ্যই এ পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখে নিবেন।

নেদারল্যান্ড  আজকে টাকার রেট

বর্তমানে নেদারল্যান্ডে যে টাকা প্রচলিত আছে সেটাকে  অনেকেই আমরা নেদারল্যান্ড এ্যান্টিলিয়ান গুল্ডের নামে চিনে থাকি।  অর্থাৎ এই মুদ্রা ঐ দেশে প্রচলিত। আর আজকের আপডেট তথ্য অনুযায়ী নেদারল্যান্ডের আজকের টাকা রেট হচ্ছে ১২১.৩৪ টাকা । গত মাসে নেদারল্যান্ডের টাকার রেট ছিল ১১৫ টাকা।  যার  বৃদ্ধি পেয়ে আজকে  টাকা রেট হচ্ছে ১২১.৩৪ টাকা। সময় পরিবর্তন এ টাকার মান গুলো  ওঠানামা করে থাকে।

নেদারল্যান্ড  মুদ্রার নাম কি

বর্তমানে নেদারল্যান্ডের সরকারি মুদ্রা হচ্ছে ইউরো। আবার এই রোগ উভয় কয়েন এবং ব্যাংক নোট মধ্যে আসা নেদারল্যান্ড ১,২,৫,১০ ,২০, এবং ৫০  সেন্টের মূল্য হয়ে থাকে। ব্যাঙ্কনোট € 5, € 10, € 20, € 50, € 100, € 200 এবং € 500 এর মূল্যের ভিত্তিতে আসে। € 1 এবং € 2 নোট নেই ,এইগুলি শুধুমাত্র কয়েন হিসাবে প্রচলিত হয়।

নেদারল্যান্ড  ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

আপনি যদি  নেদারল্যান্ডের সাথে বাংলাদেশের টাকাকে  কনভার্ট করতে চান তাহলে আপনাকে টাকার মান জানতে হবে। আর ইতিমধ্যে  আমরা   নেদারল্যান্ডের টাকার মান এখানে উল্লেখ করেছি।  এখন আপনি চাইলে খুব সহজেই অন্য যে কোন টাকার মান কনভার্ট করে নিজে হিসাব করে বের করতে পারেন।  তবে এখানে আপনাদের জন্য নেদারল্যান্ড ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়  তাহলে করেছি। অর্থাৎ নেদারল্যান্ড ১০০ টাকা সমান বাংলাদেশের ১২১৩৪ টাকা

নেদারল্যান্ড  ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

আবার আজকের নেদারল্যান্ডের টাকার রেট অনুযায়ী ৫০০ টাকা সমান বাংলাদেশের হয় ৫৮ হাজার ৭৫৫ টাকা।  আর এসব তথ্য আপডেট জানতে আমাদের সাথে নিয়মিত সাথে থাকুন। আমরা প্রতিনিয়ত এসব বিভিন্ন দেশের টাকার মান আপডেট করে থাকি।

নেদারল্যান্ড  ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

আজকের নেদারল্যান্ডের টাকার রেট অনুযায়ী ১০০০ টাকা সমান বাংলাদেশের হয় ১ লক্ষ ১৭ হাজার ৫৫০ টাকা।  আর এসব তথ্য আপডেট জানতে আমাদের সাথে নিয়মিত সাথে থাকুন। আমরা প্রতিনিয়ত এসব বিভিন্ন দেশের টাকার মান আপডেট করে থাকি।

নেদারল্যান্ড  টু বাংলাদেশি টাকা বিনিময় হার

যদি আজকের নেদারল্যান্ড টু বাংলাদেশি টাকার বিনিময় হার জানতে চান তাহলে এখান থেকে জানতে পারবেন।  এখানে আজকের ২০২৪ এর নেদারল্যান্ড টু বাংলাদেশি টাকার বিনিময় হার উল্লেখ করেছি।  অর্থাৎ আজকের আপডেট  তথ্য নেদারল্যান্ডের সাথে বাংলাদেশের টাকার পার্থক্য হচ্ছে ১১৭.৫৫ পয়সা  আর এই মান প্রতিনিয়ত উঠানামা করে থাকে।

নেদারল্যান্ড  থেকে বাংলাদেশে টাকা ব্যাংক

অনেকেই নেদারল্যান্ড থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান।  সেই টাকা পাঠানোর পূর্বে অনেকে বিভিন্ন মাধ্যম ব্যবহার করে থাকেন।  আপনি খুব সহজেই এবং বৈধ লেনদেন  সংঘটিত করে বাংলাদেশের টাকা পাঠাতে পারবেন।  অর্থাৎ আপনি ব্যাংক ব্যবহার করে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।  যদি বাংলাদেশের ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে চান তাহলে আপনাকে ওই দেশের ব্যাংকে টাকা রেট জানতে হবে।  এবং যে ব্যাংকে টাকা পাঠাবেন সে ব্যাংকের তথ্য ওই ব্যাংকের জমা দিয়ে আসতে হবে।  তাহলে আপনি নেদারল্যান্ড থেকে  বাংলাদেশের খুব সহজে টাকা পাঠাতে পারবেন।

শেষ কথা

আশা করতেছি এ পোস্ট করে আপনি অনেকটা উপকৃত হয়েছেন।  আমরা সর্বদা চেষ্টা করে থাকি আপনাদেরকে এসব টাকার মান গুলো আপডেট তথ্য জানিয়ে দেওয়ার। নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা এই পোস্ট কে কেন্দ্র করে  সকল তথ্য তুলে ধরার চেষ্টা করেছি।  যদি এ পোস্ট পড়ে উপকৃত হয়ে থাকেন তাহলে আপনার আশেপাশের  ব্যক্তিদের কে শেয়ার করে তা জানিয়ে দিন।  ধন্যবাদ 

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *