ইতালি ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

পশ্চিম ইউরোপের একটি প্রজাতান্ত্রিক সংসদীয় রাষ্ট্র হচ্ছে ইতালি।  এই ইতালি ইউরোপীয় ইউনিয়ন ভিত্তিক একটি দেশ। শেনঝেন চুক্তি স্বাক্ষরকারী বিধায় শেনঝেন ভিসা নিয়ে এ দেশে প্রবেশ করা যায়। বাংলাদেশ থেকে অনেক মানুষ ইতালিতে বসবাস করেন। আবার অনেকেই ইতিমধ্যে ইতালি যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন।

তবে যারা ইতালিতে যাওয়ার জন্য অনেক বেশি আগ্রহ দেখাচ্ছেন এবং ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা তারা অবশ্যই জেনে নিবেন। ইতালি যাওয়ার পূর্বে টাকার রেট সম্পর্কে জেনে নেওয়া অনেক গুরুত্বপূর্ণ।  টাকার রেট গুলো বিভিন্ন সময় পরিবর্তিত হয়। আর অনেক প্রবাসী নিজ দেশে টাকা পাঠানোর জন্য ইতালি টাকার মান বাংলাদেশী টাকায় কনভার্ট করে জানতে চান। কিন্তু অনেকেই জানতে পারেন না।

ইতালি ১ টাকা বাংলাদেশের কত টাকা

যারা ইতালির টাকার মান আপডেট এবং নির্ভুল জানতে চান না তারা এই পোস্ট সম্পন্ন পড়বেন।  এখানে আমরা নির্ভুল এবং সঠিক তথ্য উল্লেখ করেছি। অর্থাৎ ইতালির এক টাকা বাংলাদেশের ১২৭ টাকা। বর্তমানে ইতালির রেট বাংলাদেশের একটি বেশি। তবে ১২৭ টাকা ধরে অনেকেই ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকে। ইতালি থেকে টাকা পাঠানোর বিভিন্ন মাধ্যম রয়েছে,যে মাধ্যমগুলো ব্যবহারের ফলে বাংলাদেশের টাকা পাঠালে সে টাকার মান অনেকটা কমে যায়। 

যেমন আপনি যদি ব্যাংক সিস্টেম পদ্ধতি ব্যবহার করে ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকেন। তাহলে তারা আপনার থেকে কিছু চার্জ রেখে বাকি টাকা বাংলাদেশের পাঠিয়ে দিবে। অর্থাৎ ইতালির এক ইউরো অনুযায়ী বাংলাদেশের ১২৭ টাকা হলেও আপনাকে এর থেকে কয়েক টাকা রেখে বাকি টাকা বাংলাদেশে পাঠিয়ে দিবে। 

  • অর্থাৎ ইতালির এক ইউরো সমান বাংলাদেশের ১২৭ টাকা।

ইতালি মুদ্রার নাম কি

বিভিন্ন দেশের লোকেদের পাশাপাশি বাংলাদেশ বাংলাদেশের মানুষ ইতালি যাওয়ার জন্য অনেক বেশি আগ্রহ প্রকাশ করছে। আর অন্যান্য দেশের তুলনায় ইতালির টাকার মান  একটু বেশি। অনেকে আবার ইতালির মুদ্রার নাম জানেন না। ইতালির মুদ্রার নাম হচ্ছে ইউরো। ইউরো (মুদ্রা প্রতীক: €; ব্যাংক কোড: EUR) হল ইউরোপীয় ইউনিয়ন দেশসমূহের মুদ্রা।

ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা

এদেশ অনেক উন্নত একটি দেশ। আর এদেশের আশেপাশে অনেকগুলো দেশ অবস্থিত। ইতালির উত্তর সীমান্তে আল্পস পর্বতমালার সংলগ্ন ফ্রান্স,সুইজারল্যান্ড,অস্ট্রেলিয়া অবস্থিত। আর ইতালির ১ ইউরো বাংলাদেশের কত টাকা তা জেনে নেওয়া অনেকের আগ্রহ। এছাড়া অনেকেই জানতে চান ইতালির ১০০ টাকা বাংলাদেশের কত টাকা।  আবার এরকম আরো কমন প্রশ্ন রয়েছে যেমন ইতালির ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা। 

বর্তমান ইতালি টাকার রেট বাংলাদেশ

১.৮ বিলিয়ন জিডিপি নিয়ে ইতালি ইউরোপের চতুর্থ বৃহত্তম ও বিশ্বের অষ্টম বৃহত্তম অর্থনীতি। যদি আজকের বর্তমান ইতালি টাকার রেট বাংলাদেশি কনভার্ট অনুযায়ী জানতে চান। তাহলে এখান থেকে জানতে পারবেন। অর্থাৎ আজকের [ez-toc]বর্তমান ইতালি টাকার রেট ১২৭ টাকা। বর্তমানে ইতালির এক টাকা এবং বাংলাদেশের ১২৭ টাকা। আপনি যখন ইতালি টাকার রেট লিখে অনলাইনে অনুসন্ধান করবেন। ঠিক প্রথমেই একদম নিখুঁত এবং আপডেট তথ্য গুগল প্রদর্শন করবে।  ঠিক শিক্ষান থেকে আমরা নির্ভুল তথ্য আপনাদের জন্য উপস্থাপন করেছি ইতিমধ্যে। এছাড়াও ইতালি টাকা নিয়ে বিভিন্ন বিস্তারিত তথ্য আমরা আলোচনা করেছি। একটু নিচে প্রবেশ করুন। 

ইতালি ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

প্রবাসী হিসেবে অনেকেই ইতালি বসবাস করে থাকেন। তো অনেকেই অনেক টাকা সে দেশে অবস্থানরত অবস্থায় ইনকাম করে থাকেন। অনেকেই ৫ ইউরো ১০ ইউরো ৫০ ইউরো পর্যন্ত ইনকাম করে থাকে। এর মধ্যে ইনকামের পাশাপাশি বাংলাদেশী টাকায় হিসেব করে থাকে। এর মধ্যে কমন একটি হিসাব হচ্ছে ইতালির ১০০ টাকা বাংলাদেশের কত টাকা। অতএব প্রতি ইউরো ১২৭ টাকা ধরে হিসেব করলে বাংলাদেশী টাকা ১২ হাজার ৭০০ টাকা হয়। 

ইতালি ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

যারা বাংলাদেশে বসবাস করছেন তাদের মাঝখান থেকে অনেকেই আগ্রহের সাথে ইতালির বিভিন্ন অংকের টাকার সাথে বাংলাদেশের টাকার পার্থক্য করে থাকে। তেমনি বাংলাদেশে বসবাসকারী ব্যাক্তিদের পাশাপাশি যারা বর্তমানে ইতালি বসবাস করচন তাতের অনেকেই ইতালির ১০০০ টাকা অর্থাৎ ইতালির ১০০০ ইউরো বাংলাদেশের কত টাকা। প্রতি ইউরো সমান ১২৭ টাকা হিসাব করলে বাংলাদেশি টাকা হয় ১ লক্ষ্য ২৭ হাজার ৭০০ টাকা। 

ইতালি টু বাংলাদেশি টাকা বিকাশ

বাংলাদেশের টাকা পাঠানোর  জন্য অনেকেই বিকাশ মাধ্যম ব্যবহার করে থাকে। তবে যারা বিকাশ সিস্টেম ব্যবহার করে বাংলাদেশে টাকা পাঠিয়ে দেয় তারা তাদের থেকে কিছু টাকা চার্জ হিসেবে কেটে নেয়। সে হিসাব করলে প্রতি ইউরো হয় প্রায় ১২৭ টাকা থেকে ১২৮ টাকা পর্যন্ত।

শেষ কথা

বাংলাদেশের অনেক মানুষ বর্তমানে ইতালিতে বসবাস করছেন। তাদের মাঝখান থেকে অনেকেই ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা লিখে অনেকেই অনুসন্ধান করে থাকেন। আর ইতিমধ্যে আমরা এসব তথ্য আপনাদের জন্য তুলে ধরেছি। আশা করছি আপনারা এখান থেকে অনেকটা উপকৃত হয়েছেন। যদি পোস্ট ভালো লেগে থাকে তাহলে অন্যান্য ব্যক্তিদের মাঝে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *