বাহরাইন ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

বাহরাইন মধ্যপ্রাচ্যের একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দ্বীপ রাষ্ট্র। পারস্য উপসাগরের পশ্চিম অংশের ৩৬টি দ্বীপ নিয়ে বাহরাই গঠিত। এদেশের সবচেয়ে বড় দ্বীপটিও বাহরাইন নামে পরিচিত এবং এতে দেশটির বৃহত্তম শহর ও রাজধানী মানামা অবস্থিত। তো বাংলাদেশ থেকে অনেক মানুষ বাহরাইনে বসবাস করে| আবার ইতিমধ্যে অনেকেই বাহারাইন যাওয়ার জন্য ভিসা পাসপোর্ট ইত্যাদি করছেন| বাহারাইন যাওয়ার পূর্বে অনেকেই একটি বিষয় খুব গুরুত্ব সহকারে জানতে চান তা হচ্ছে বাহরাইন ১ টাকা বাংলাদেশের কত টাকা।

তো ইতিমধ্যে যারা বাংলাদেশ থেকে বাহরাইন যেতে চাচ্ছেন এজন্য এই পোস্ট অনেক গুরুত্বপূর্ণ হতে পারে।  এখানে আপনাদের কিছু কমন প্রশ্ন  নিয়ে আজকের আর্টিকেল উপস্থাপন করেছি। এ পোস্ট থেকে আপনারা জানতে পারবেন  বাহরাইন ১ টাকা বাংলাদেশের কত টাকা। এছাড়াও জানতে পারবেন বাহরাইন ১০০  দিনার সমান বাংলাদেশের কত টাকা হয়। আবার জানতে পারবেন ১০০০ দিনার সমান বাংলাদেশের কত টাকা।  আর এসব প্রশ্নের উত্তর নিয়ে আমরা আপনাদের মাঝে হাজির হয়েছি।  অতেএব সম্পূর্ণ পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত দেখে নিন।

বাহরাইন ১ টাকা বাংলাদেশের কত টাকা

বৈদেশিক মুদ্রার বাজার সর্বদা উন্মুক্ত থাকে। আর এর ফলে প্রতিনিয়ত টাকার মান উঠানামা করছে।  একটি দেশের টাকার মান তা দেশের অর্থনীতির উপর বিশেষভাবে নির্ভর করে। করে তবে বাংলাদেশের সাথে বাহরাইন দেশের টাকার অনেক পার্থক্য। আর গত  দিনের মধ্যে বাহরাইন দিনার প্রতি ইউরোর বিপরীতে 2.59% প্রশংসা হয়েছে। আর হিসেবে বাহরাইন টাকার মূল্য বৃদ্ধি পেয়েছে।

বর্তমানে যারা বাহরাইন প্রবাসী হিসেবে বসবাস করছেন তাদের এই পোস্ট অনেক গুরুত্বপূর্ণ। কেননা অনেক প্রবাসী বাহরাইন বসবাস করে বাংলাদেশে অনেক টাকা পাঠিয়ে থাকেন। পাঠানোর পূর্বে অবশ্যই টাকার রেট জেনে নেওয়া উত্তম। তা না হলে টাকা পাঠানোর সময় গোলমাল হতে পারে। বাহরাইন ১ টাকা বাংলাদেশের কত টাকা বিস্তারিতভাবে আরো জানতে প্রবেশ করুন।

বর্তমান বাহরাইন টাকার রেট বাংলাদেশ

বর্তমান বাহরাইন অঞ্চলে ব্রোঞ্জ যুগে দিলমুন নামক সভ্যতার অস্তিত্ব ছিল। সকল দেশেই বহুদিন আগে থেকেই রয়েছে। বর্তমানে টাকার রেট নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই পোস্টে। অর্থাৎ বাহরাইনের সাথে বাংলাদেশের টাকার রেট এ পোস্ট থেকে বিস্তারিত জানতে পারবেন। বর্তমানে আপডেট তথ্য অনুযায়ী বাহারাইন টাকা রেট হচ্ছে ২৮৭ টাকা ৭৪ পয়সা। যেখানে গত সপ্তাহে বাহরাইন টাকার রেট ছিল প্রায় ২৮৬ টাকা। দিনকে দিন  এ বাহারাইন টাকার রেট বৃদ্ধি পাচ্ছে।

বাহরাইন মুদ্রার নাম কি

অনেকে আবার বাহরাইনের মুদ্রার নাম জানেন না। যেমন বাংলাদেশের মুদ্রার নাম হচ্ছে টাকা। হাত অতএব বাহরাইনের মুদ্রার নাম হচ্ছে দিনার।  পুরো বিশ্বের  সকল জায়গায়  বাহারাইন এর মুদ্রা বাহরাইনি দিনার নামে পরিচিত। আর আমরা কত দিনারে বাংলাদেশের কত টাকা হয় তা নিয়ে আলোচনা করছি।  অতএব একটু নিচে  প্রবেশ করে সম্পূর্ণ আলোচনা বিস্তারিত  দেখে নিন।

বাহরাইন ১ দিনার বাংলাদেশের কত টাকা

আপনি যদি গুগলে বাহরাইন ১ দিনার বাংলাদেশের কত টাকা অনুসন্ধান করেন তাহলে প্রথমেই google থেকে আপনাকে একটি তথ্য প্রদর্শন করবে।  যে প্রদর্শন বরাবরের মতো আপডেট এবং নিখুঁত হয়ে থাকে।  আপনি এখান থেকে আমরা আপনাদেরকে আপডেট তথ্য সংগ্রহ করে জানিয়ে দিচ্ছি।  আর আপনার সাথে প্রতিনিয়ত আমাদের এই সাইট থেকে আপডেট তথ্য জানতে পারবেন।  অর্থাৎ বাহরাইনের এক দিনার বাংলাদেশের ২৮৭ টাকা ৭৪ পয়সা।

বাহরাইন ১০০ দিনার বাংলাদেশের কত টাকা

আবার অনেকেই ১০০ দিনের সম্পর্কে জানতে চান। উপার্জনের জন্য অনেকেই বাহরাইন বর্তমানে বসবাস করছেন।  তাদের উপার্জিত কিছু টাকা মধ্যে থেকে বাংলাদেশে পাঠাতে চান।  তো টাকা পাঠানোর পূর্বে অনেকেই বাহরাইনের এক টাকা এবং বাংলাদেশের কত টাকা জানতে চান। অর্থাৎ বাহরাইনের ১০০ টাকা এবং বাংলাদেশের ২৮ হাজার ৭৭৮ টাকা। এর মাঝে আবার ৫০০ দিনার এবং বাংলাদেশের কত টাকা তা জানতে চান।  বাহরাইনের ৫০০ টাকা এবং বাংলাদেশের ১ লক্ষ ৪৩ হাজার ৮৯০ টাকা।

বাহরাইন ১০০০ দিনার বাংলাদেশের কত টাকা

যারা বাহরাইন বসবাস করে ১ হাজার দিনার উপার্জন করেছেন তাদের ওই টাকায় বাংলাদেশী কনভার্ট করলে প্রায় ২ লক্ষ ৮৭ হাজার ৭৮০ টাকা হয়।

বাহরাইন টু বাংলাদেশি টাকা বিকাশ

অনেকেই আবার বিভিন্ন পদ্ধতি  ব্যবহার করে বাহরাইন থেকে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকে।  বিশেষ করে সবথেকে মানুষ ব্যাংক সিস্টেম ব্যবহার করে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকে। আবার অনেকেই ব্যাংক সিস্টেম ব্যবহার না করে হুন্ডির মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকে। তবে যারা বাহারাইন থেকে  বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে চাচ্ছেন।

তাদের বিকাশের রেট জেনে নেওয়া উচিত।  তা না হলে টাকা পাঠানোর সময় বিলম্ব হতে পারে। অনেক সময় দেখা যায় অনেক প্রবাসী বিকাশের রেট না জেনে নেওয়াতে বাংলাদেশ থেকে  নির্ধারিত টাকার থেকে অনেক কম টাকা পেয়ে থাকেন। তবে বিকাশের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠালে বর্তমান বাহরাইন টাকার মান থেকে কিছু টাকা কম পাঠানো হয়। যেহেতু বাহরাইনের টাকার মান সময় অনুযায়ী উঠানামা করে থাকে তাই বিকাশের রেট নির্দিষ্ট করে বলা সম্ভব নয়।

শেষ কথা

 ইতিমধ্যে যারা এই পোস্ট  সম্পন্ন পড়ে নিয়েছেন তাদেরকে অনেক ধন্যবাদ। আশা করছি বাহরাইন ১ টাকা বাংলাদেশের কত টাকা পোস্টটি পড়ে উপকৃত হয়েছেন। যদি এই পোস্ট ভালো লেগে থাকে এবং উপকৃত হয়ে থাকেন।  তাহলে আপনার আশেপাশের থেকে তাদেরকে এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *