ইতিহাদ এয়ারলাইন্স টিকেট এর দাম কত ২০২৪

ইতিহাদের  এয়ারলাইন্স সংযুক্ত আরব আমিরারে বিমান পরিবহনের  সংস্থার একটি পরিবহন।  এই পরিবহন দ্বারা হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করছে। বিশেষ করে মধ্য প্রাচ্যের মানুষ বেশি যাতায়াত করে থাকে। এই ইতিহাদের এয়ারলাইন্স অনেক টাই জনপ্রিয়।  এই  পরিবহন সংস্থাটি  প্রতিষ্ঠিত হয় ২০০৩ সালে। এ ফ্লাইট ৫৫ টি দেশে প্রায় ১৩০০ এর অধিক ফ্লাইট পরিচালনা করে।  এ ফ্লাইট বাংলাদেশেও পরিবহন হিসেবে নিয়োজিত রয়েছে।  বাংলাদেশ থেকে ফ্লাইট বিভিন্ন দেশে পরিচালিত হয়ে থাকে।  আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে ইতিহাদের কেন্দ্র অবস্থান।

যদি আপনি এই সম্পূর্ণ পোস্ট পড়ে নেন তাহলে ইতিহাদের এয়ারলাইন্স  সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। এখান থেকে জানতে পারবেন ইতিহাদের এয়ারলাইন্স বাংলাদেশ থেকে কোথায় কোথায় গমন করে।  এবং এই এয়ারলাইন্সে গমনের প্রতি  টিকেটের মূল্য কত টাকা।  অর্থাৎ ইতিহাদের এয়ারলাইন্স টিকেট এর দাম কত তা সহজেই আজকের এই পোস্ট হতে খুজে পাবেন।

ইতিহাদ এয়ারলাইন্স টিকেট এর দাম কত

বিশ্বের ছয়টি মহাদেশে ইতিহাদএয়ারলাইন্সের  পরিচালনা হয়ে থাকে যেমন,  এশিয়া, আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইউরোপ, উত্তর আমেরিকা এবং দক্ষিণ আমেরিকা সহ বিভিন্ন দেশ সমূহে।  এছাড়া বিভিন্ন দেশে এই ইতিহাদ এয়ারলাইন্সের পাশাপাশি অন্যান্য এয়ারল  পরিচালনা অনবরত  হচ্ছে। সেই এয়ারলাইন্স গুলোর মধ্যে ইতিহাদএয়ারলাইন্স অন্যতম একটি পরিবহন। বাংলাদেশসহ বিভিন্ন দেশে এই ইতিহাদের এয়ারলাইন্স অনবরত পরিচালনা হচ্ছে এবং গমন করছে।

বিভিন্ন ফ্লাইটের পাশাপাশি এই ফ্লাইট জনগণের অনেক ভালো সার্ভিস প্রদান করে থাকে। বিশেষ করে যাত্রীদের বিশেষ সুবিধা থাকে এই ইতিহাদ এয়ারলাইন্সে। এছাড়াও বিশেষ ক্যাটাগরির ফ্লাইট রয়েছে এই ইতিহাদ এয়ারলাইন্সের। রয়েছে বিশেষ কেবিনের ব্যবস্থা, যেমন দ্যা রেসিডেন্স, দ্যা এপার্টমেন্টস, ফার্স্ট ক্লাস স্টুডিও, বিজনেস স্টুডিও এবং ইকোনমি স্মার্ট।  এই কেবিন এবং ফ্লাইটের ক্যাটাগরির উপর নির্ভর করে ইতিহাদ এয়ারলাইন্সের টিকিটের দাম কত হবে। ইতিহাদের এয়ারলাইন্স টিকেট এর দাম কত ২০২৪।

ইতিহাদ এয়ারলাইন্স যাত্রীদের সার্ভিস সমহ

বিশ্বের মধ্যে অন্যতম পরিবহন সংস্থা হিসেবে রয়েছে  ইতিহাদ এয়ারলাইন্স।  এ ফ্লাইটে যাত্রীদের বিশেষ সার্ভিস রয়েছে যেমন  উন্নত মানের কেবিনের সুব্যবস্থা,  এবং খাবার পরিবেশনে। এছাড়াও এই এয়ারলাইন্সের মাধ্যমে খুব অল্প সময়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানো সম্ভব। যে বিশেষ সেবা-সমূহ যাত্রীরা পেয়ে থাকে তা হচ্ছে

  • সহজে বিমানের টিকিট বুকিং।
  • ভিসা সম্পর্কিত সেবা।
  • বিমানের তথ্য।
  •  অনলাইনে তথ্য চেক।
  • মালপত্র সম্পর্কিত তথ্য নিয়ে সেবা।
  • বিমানবন্দরের সুবিধা সমূহ।
  • সুস্বাদু এবং মনোরম খাবার পরিবেশন।
  • বিমানের বিভিন্ন সমস্যার সমাধান।

ইত্যাদি সার্ভিস সমূহ একজন সাধারণ যাত্রী এয়ারলাইন্স থেকে পেয়ে থাকবেন।

বাংলাদেশ টু কাতার ইতিহাদ এয়ারলাইনস টিকেটের দাম

এ ফ্লাইট থেকে বাংলাদেশ থেকে কাতার যাওয়া খুবই সহজ এবং আরামদায়ক।   আপনি চাইলে এই ইতিহাদ এয়ারলাইন্স থেকে টিকেট ক্রয় করে অনায়াসে এবং আরামে বাংলাদেশ থেকে কাতারে পৌঁছাতে পারবেন।  এখন জানাবো এই ইতিহাদ এয়ারলাইন্স  ব্যবহার করে আপনি কত টাকা দিয়ে বাংলাদেশ থেকে কাতারে পৌঁছাতে পারবেন।

বাংলাদেশ টু কাতার ইতিহাদ এয়ারলাইন্স  টিকেটের দাম কত?  উত্তর হচ্ছে প্রতি টিকিটের মূল্য হবে সর্বনিম্ন ৩৮ হাজার টাকা এবং সর্বোচ্চ 2 লক্ষাধিক টাকা পর্যন্ত।  আগেই বলে নিচ্ছি এইসব টিকিটের মূল্য অনবরত পরিবর্তন হয়ে থাকে। ফ্লাইটের ক্যাটাগরি এবং ভিসার অনুযায়ী প্রতি টিকিটের মূল্য নির্ধারিত হয়ে থাকে।

বাংলাদেশ টু সৌদি ইতিহাদ এয়ারলাইন্স টিকেট এর দাম

সৌদি যেতে যদি  ইতিহাদ এয়ারলাইন্স ব্যবহার করেন তাহলে টিকিটের মূল্য সর্বনিম্ন ৪৫ হাজার টাকা লাগবে।  এই এয়ার লাইন্সের ক্যাটাগরির উপর ভিত্তি করে প্রতি টিকিটের মূল্য   কম অথবা বেশি হতে পারে।  এবং সর্বোচ্চ  লক্ষাধিক টাকা লাগতে পারে।  বাংলাদেশ থেকে সৌদি যাওয়া আসা প্রতি টিকিটের মূল্য পড়বে ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা।

আরও দেখুনঃ এমিরেটস এয়ারলাইন্স টিকেট দাম কত

ঢাকা টু ওমান ইতিহাদ এয়ারলাইনস টিকেটের দাম

হযরত শাহজালাল বিমানবন্দর থেকে যদি ওমানে যেতে চান তাহলে ইতিহাদ ফ্লাইটের মাধ্যমে আপনি সর্বনিম্ন ৩০ হাজার  থেকে ৮০ হাজার টাকায় যেতে পারবেন। ঢাকা থেকে ওমান যাওয়ার বিভিন্ন এয়ারলাইন্স রয়েছে।  ইতিহাদ এয়ারলাইন্স ব্যবহার করলে আপনি খুব কম সময়ে এবং অন্যান্য এয়ারলাইন্স থেকে কমলে গন্তব্যে পৌঁছাতে পারবেন।

ঢাকা টু মাস্কাট এয়ারলাইনস টিকেটের দাম

এ দেশের বিভিন্ন এয়ারলাইন্স রয়েছে যেমন,.ইতিহাদ এয়ারলাইন্স ,বাংলাদেশ বিমান এয়ারলাইন্স, শ্রীলংকার এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন, সৌদি এয়ারলাইন্স ইত্যাদি। এরমধ্যে অন্যতম হচ্ছে ইতিহাস এয়ারলাইন।  এই এয়ারলাইন্স ব্যবহার করে যদি ঢাকা থেকে মাস্কাট বিমানবন্দর যেতে চান তাহলে সর্বনিম্ন প্রতি টিকিটের মূল্য পড়বে ৪৫০০০ টাকা এবং সর্বোচ্চ ৭০ হাজার টাকা অথবা এর বেশি  বা কম হতে পারে।  আবারো বলে নিচ্ছি সময় পরিবর্তন এবং ডলারের পরিবর্তনের কারণে টিকিটের মূল্য কম অথবা বেশি হতে পারে।

ঢাকা টু দোহা ইতিহাদ এয়ারলাইনস টিকেটের দাম

বর্তমানে  যেই এয়ারলাইন্স ব্যবহার করুন না কেন প্রতি টিকিটের মূল্য পূর্বের থেকে অনেকটাই বেশি।  আপনি যদি ওয়ান ওয়ে তে ঢাকা থেকে  কাতারের দোহাতে পৌঁছতে চান তাহলে সর্বনিম্ন টিকিট মূল্য হবে ৭৮ হাজার টাকা। এবং সর্বোচ্চ টিকেট মূল্য প্রায় দুই লাখ  টাকার মতো।  এ টিকেট মূল্য কোন অথবা বেশি হতে পারে।

শেষ কথা

আজকের আলোচনার বিষয় ছিল, ইতিহাদের এয়ারলাইন্স টিকেট এর দাম কত ২০২৪। পুরো চেষ্টা করেছি  ইতিহাদ ফ্লাইটের বিভিন্ন দেশে যাতায়াতে টিকিট মূল্য কত হবে তা নিয়ে। অন্যান্য প্রাসঙ্গিক এবং ডলারের পরিবর্তন কারণে টিকিটের মূল্য সময় অনুযায়ী কমে যায় এবং বেড়ে যায়। তবে উপরের আলোচনায় স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি যে  ইতিহাদ এয়ারলাইন্সের প্রতি টিকিট মূল্য কত হতে পারে।  আশা করি সম্পূর্ণ পোস্ট পড়ে নিয়েছেন।  ধন্যবাদ

আরও দেখুনঃ

সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম কত ২০২৪ – সৌদি আরব টিকেটের দাম

About Foysal Ahmed

আমি মোঃ ফয়সাল আহমেদ। দীর্ঘদিন যাবত আমি অনলাইন কাজের সাথে জড়িত। আজকের দাম কত সাইটে আমি আমাদের দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় সকল প্রকার পণ্যের দাম নিয়ে আলোচনা করে থাকি। আশা করি আমাদের সাইট থেকে প্রায় সকল ধরনের জিনিসের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

View all posts by Foysal Ahmed →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *